ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সাঈদ খোকনের মনোনয়ন বৈধ ঘোষণা

সিনিয়র ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
সাঈদ খোকনের মনোনয়ন বৈধ ঘোষণা

ঢাকা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৬ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ সাঈদ খোকনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তা মো. সাবিরুল আলম।  

সোমবার (৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এ ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা।

 

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। মনোনয়নপত্র বৈধ ঘোষণা করায় রিটার্নিং কর্মকর্তাকে ধন্যবাদ জানান তিনি।  

পরে সাঈদ খোকনের প্রতিক্রিয়া জানতে চান গণমাধ্যমকর্মীরা। তিনি বলেন, আমাদের নেত্রী সব সময় বলে থাকেন, আমরা সবসময়ই প্রতিশ্রুতিবদ্ধ। আমরা একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন জাতিকে উপহার দিতে চাই। দেশের সব আসনে একাধিক প্রার্থীর মধ্য দিয়ে আমরা একটি অংশগ্রহণমূলক, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দিকে যাচ্ছি।  

সাঈদ খোকন বলেন, প্রধানমন্ত্রী জাতির কাছে যে প্রতিশ্রুতি দিয়েছেন, তা পূরণের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। আমরা খুবই খুশি, আমরা একটি উৎসবমুখর নির্বাচন জাতিকে উপহার দিতে যাচ্ছি।

ভোট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হচ্ছে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি সম্পূর্ণ নির্ভর করবে তাদের ওপর। লাঙলের জোয়াল কাঁধে নিলে কতটা ভারী লাগে, কতটা হালকা লাগে, তা যে জোয়াল টানবে সে-ই বুঝবে। আমরা তো নৌকার মাঝি, উজানে নাও বেয়ে অভ্যস্ত। ইনশাল্লাহ, আমরা জয়ের ব্যাপারে আশাবাদী।  

নির্বাচনের দিকে সারা বিশ্ব তাকিয়ে আছে। ৭ জানুয়ারির ভোট প্রশ্নবিদ্ধ হবে নাকি প্রশ্নহীন হবে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মোহাম্মদ সাঈদ খোকন বলেন, আমরা সব সময় বলে আসছি একটি অংশগ্রহণমূলক, অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও নিরপেক্ষ নির্বাচন জাতিকে উপহার দিতে প্রধানমন্ত্রী প্রতিশ্রুতিবদ্ধ। সেই প্রতিশ্রুতি পূরণের মধ্য দিয়েই সারা বিশ্বে এ নির্বাচন গ্রহণযোগ্যতা পাবে।  

শরিকদের সঙ্গে ঢাকা-৬ আসন কম্প্রোমাইজ সেন্সের দিকে যাবে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি আশা করি, এ ধরনের কিছু হবে না। ইনশাআল্লাহ ঢাকা-৬ আসনে আমি নৌকা মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করব। সে লক্ষ্যে নগরবাসী ও দেশবাসীর কাছে আমি দোয়া কামনা করছি।  

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে ঢাকা দক্ষিণের সাবেক এ মেয়র বলেন, আল্লাহর অশেষ রহমতে আমার প্রয়াত বাবা মোহাম্মদ হানিফ তার নিজের জীবন দিয়ে নেত্রীকে রক্ষা করেছিলেন, যা স্মরণীয় হয়ে রয়েছে। আমি তার সন্তান। আমার নেত্রীর যেকোনো সিদ্ধান্ত আমি মাথা পেতে নিতে প্রস্তুত।

সাঈদ খোকন অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা সিটি করপোরেশনের প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফের সন্তান। তিনি ২০০৪ সালে অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।  

২০১৬ সালে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য-১ ছিলেন মোহাম্মদ সাঈদ খোকন। এ ছাড়া ১৯৮৭ সালে অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের ৩৩ নম্বর ওয়ার্ডের আইনবিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।