ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

গোপালগঞ্জ-৩ আসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৫ জনের মনোনয়নপত্র বৈধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
গোপালগঞ্জ-৩ আসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৫ জনের মনোনয়নপত্র বৈধ

গোপালগঞ্জ: গোপালগঞ্জ-০৩ আসনে আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ পাঁচজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এই আসনে আটজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

 

আয়কর রিটার্ন জমা না দেওয়া, হলফনামায় তথ্য গোপন ও এক শতাংশ ভোটারের স্বাক্ষর না মেলার কারণে তিনজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম জানিয়েছেন।

সোমবার (০৪ ডিসেম্বর) সকালে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গোপালগঞ্জ-০৩ আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই করা হয়। জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম জানান, গোপালগঞ্জ-০৩ আসনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ পাঁচজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। বাকি তিনজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এ আসনে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ছাড়াও গণফ্রন্টের সৈয়দা লিমা হাসান, বাংলাদেশ সুপ্রিম পার্টির এম, নিজামউদ্দিন লস্কর, এনপিপির শেখ আবুল কালাম এবং জাকের পার্টির মাহাবুর মোল্লার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।  

বাতিল হওয়া প্রার্থীরা হলেন- বাংলাদেশ কংগ্রেসের মো. সাহিদুল ইসলাম (মিটু), জাতীয় পার্টির শিশির চৌধুরী ও স্বতন্ত্রপ্রার্থী মো. কামাল হোসেন।

প্রেস ব্রিফিংকালে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার কাজী মাহবুবুল আলম বলেন, গোপালগঞ্জ-০৩ আসনে মোট আটজন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। আজ যাচাই-বাছাইকালে এর মধ্যে তিনজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।  

তারা হলেন- হলফনামায় মামলা সংক্রান্ত তথ্য গোপন ও বিদ্যুৎ বিল বকেয়া থাকায় বাংলাদেশ কংগ্রেসের মো. সাহিদুল ইসলাম (মিটু), আয়কর রিটার্ন ও দলীয় মনোনয়ন না থাকায় জাতীয় পার্টির শিশির চৌধুরী এবং এক শতাংশ সমর্থন যাচাইয়ের তালিকা সঠিক না থাকায় স্বতন্ত্র মো. কামাল হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে তারা নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন বলে তিনি জানান।  

যাচাই বাছাইকালে প্রধানমন্ত্রী নির্বাচনী এলাকার উন্নয়ন প্রতিনিধি ও প্রধানমন্ত্রীর নির্বাচনী প্রধান এজেন্ট সাবেক সিনিয়র সচিব মো. শহিদ উল্লা খন্দকার, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, সাধারণ সম্পাদক জিএম সাহাবউদ্দিন আজম, প্রধানমন্ত্রীর একান্ত সহকারী সচিব-২ গাজী হাফিহুর রহমান লিকু, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস, সাধারণ সম্পাদক আয়নার হোসেন শেখ, মেয়র মতিয়ার রহমান হাজরাসহ প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গোপালগঞ্জের তিনটি সংসদীয় আসন থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ মোট ২২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে ১৬টি মনোনয়নপত্র বৈধ ঘোষণা এবং ছয়টি মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।  

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।