ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কর পরিশোধ করায় জাপার রুহুল আমিনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
কর পরিশোধ করায় জাপার রুহুল আমিনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা

পটুয়াখালী: বকেয়া ৮৮ লাখ ৬৯ হাজার ৮১১ টাকা কর পরিশোধ করায় অবশেষে জাতীয় পার্টির কো ্চএয়ারম্যান রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।  

সোমবার (৪ নভেম্বর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র বাছাইয়ে বকেয়া কর পরিশোধের প্রমাণ উপস্থাপন করায় তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

 

এর আগে রোববার মনোনয়নপত্র বাছাইয়ের প্রথম দিন তার মনোনয়নপত্র স্থগিত করা হয়। এখন পটুয়াখালী-১ (সদর, দুমকি, মির্জাগঞ্জ) আসন থেকে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে জাতীয় পার্টি (জাপা) মনোনীত এমপি প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করায় আর বাধা রইল না তার।  

গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও ঋণখেলাপির দায়ে রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র বাতিল হয়। তবে দশম সংসদ নির্বাচনে তিনি পটুয়াখালী-১ আসন থেকে এমপি নির্বাচিত হয়েছিলেন।

এছাড়া রোববার মনোনয়নপত্র বাছাই অনুষ্ঠানে পটুয়াখালীর চার আসনে নয়জন প্রার্থী বৈধ, চারজনের মনোনয়নপত্র বাতিল এবং ১৫ জনের মনোনয়নপত্র প্রাথমিকভাবে স্থগিত ঘোষণা করেছিল জেলা রিটার্নিং কর্মকর্তা।

সোমবার বিকেল ৪টায় আনুষ্ঠানিকভাবে বৈধ-অবৈধ-স্থগিত মনোনয়নপত্রের তালিকা প্রকাশ করা হবে।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।