ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নওগাঁয় কৌতুক অভিনেতা চিকন আলীর মনোনয়নপত্র বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
নওগাঁয় কৌতুক অভিনেতা চিকন আলীর মনোনয়নপত্র বাতিল

নওগাঁ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-৩ (বদলগাছি-মহাদেবপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী কৌতুক অভিনেতা শামীনুর রহমান ওরফে চিকন আলীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) নওগাঁ জেলা প্রশাসক কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রমে এক শতাংশ ভোটারের সমর্থনসূচক তালিকায় ক্রমিক নম্বরে গরমিল থাকায় তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা গোলাম মওলা।

এ প্রসঙ্গে চিকন আলী জানান, প্রথমবারের মত কোনো নির্বাচনে অংশ নিয়েছেন তিনি। যেহেতু ক্রমিক নম্বরের তালিকায় গরমিল হয়েছে, তাই তার প্রার্থিতা বাতিল হয়েছে। তার তালিকায় এক থেকে চৌদ্দ পর্যন্ত ক্রমিক থাকায় তিনি বুঝে উঠতে পারেননি। তাই সব পৃষ্ঠায় একই ক্রমিক নম্বর ব্যবহার করেছেন। রিটার্নিং কর্মকর্তা এই ভুলের কারণে তার প্রার্থিতা বাতিল করেছেন।  

তিনি জানান, প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশন বরাবর আপিল করবেন। যদি সেখানে বাতিল করা হয় তবে তিনি হাইকোর্টে আপিল করবেন।

রিটার্নিং কর্মকর্তা গোলাম মওলা জানান, এক শতাংশ ভোটারের সমর্থনসূচক দাখিলকৃত তালিকায় গরমিল থাকায় শামীনুর রহমানের (চিকন আলী) প্রার্থিতা দৈবচয়নের ভিত্তিতে বাতিল করা হয়েছে। তার সমর্থন তালিকায় ব্যাপক গরমিল ছিল।

জেলা নির্বাচন কর্মকর্তা তারিফুজ্জামান জানান, স্বতন্ত্র প্রার্থী শামীনুর রহমানের নির্বাচনী হলফনামায় গরমিল থাকায় মনোনয়নটি বাতিল করা হয়। তবে তিনি আপিল করার সুযোগ পাবেন।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২৩
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।