ঢাকা, মঙ্গলবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

নির্বাচন ও ইসি

আচরণবিধি লঙ্ঘন: শাহীন চাকলাদারসহ ৭ প্রার্থীকে শোকজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
আচরণবিধি লঙ্ঘন: শাহীন চাকলাদারসহ ৭ প্রার্থীকে শোকজ

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত যশোর-৬ আসনের প্রার্থী শাহীন চাকলাদারসহ সাতজনকে শোকজ করেছে সংশ্লিষ্ট নির্বাচনী তদন্ত কমিটি।

রোববার (৩ ডিসেম্বর) সংশ্লিষ্ট সাত নির্বাচনি এলাকার সাত অনুসন্ধান কমিটি তাদের পৃথক পৃথক শোকজ করে।

এক্ষেত্রে প্রার্থীদের আচরণবিধি লঙ্ঘন করার ব্যাখ্যা চেয়েছে সংশ্লিষ্ট কমিটিগুলো।

ইসিতে আসা শোজকগুলোর অনুলিপি থেকে জানা গেছে, বিএনএমের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও বিএনপির সাবেক সংসদ সদস্য ফরিদপুর-১ আসনের প্রার্থী শাহ মোহাম্মদ আবু জাফর, আওয়ামী লীগ মনোনীত যশোর-৬ আসনের প্রার্থী শাহীন চাকলাদার, নোয়াখালী-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী এইচএম ইব্রাহীম, ঢাকা-৭ আসনে আওয়ামী লীগের প্রার্থী আলোচিত হাজী সেলিমের পুত্র মোহাম্মদ সোলায়মান সেলিম, রাজশাহী-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী ওমর ফারুক চৌধুরী, ফরিদপুর-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী শামীম হক, কক্সবাজার-৩ আওয়ামী লীগের প্রার্থী সাইমুম সরওয়ার কমলকে শোকজ করা হয়েছে।

এবারের সংসদ নির্বাচনে ২৯টি দল ও স্বতন্ত্র মিলিয়ে দুই হাজার ৭১২ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই চলবে ৪ ডিসেম্বর পর্যন্ত। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি (রোববার)।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
ইইউডি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।