ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

লক্ষ্মীপুরে স্বতন্ত্র প্রার্থীকে হত্যার হুমকির অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
লক্ষ্মীপুরে স্বতন্ত্র প্রার্থীকে হত্যার হুমকির অভিযোগ স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান পবন

লক্ষ্মীপুর: আসন্ন জাতীয় নির্বাচনে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান পবনকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। রামগঞ্জ পৌরসভার কাউন্সিলর ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মেহেদী হাসান শুভ ও তার অনুসারীদের বিরুদ্ধে এ অভিযোগ তুলেছেন পবন।

তিনি এ ঘটনায় শনিবার (২ ডিসেম্বর) বিকেলে নির্বাচনী অনুসন্ধান কমিটির দায়িত্বপ্রাপ্ত নোয়াখালী (সদর) অতিরিক্ত সহকারী জজ আদালতের বিচারকের কাছে লিখিত অভিযোগ দেন। ওইদিন দুপুরে লক্ষ্মীপুর-রামগঞ্জ সড়কের পানপাড়া এলাকায় পবন হুমকি পান বলে দাবি করেছেন।

তিনি যুবলীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের বলোড়া গ্রামের ভূঁইয়া বাড়ির মৃত নুরুল ইসলাম ভূঁইয়া ছেলে।

শুভ লক্ষ্মীপুর-১ আসনের বর্তমান সংসদ সদস্য ও দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আনোয়ার হোসেন খানের অনুসারী হিসেবে পরিচিত।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, পবন স্বতন্ত্র প্রার্থী হিসেবে ৩০ নভেম্বর নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এতে ১ শতাংশ ভোটারের স্বাক্ষর নিতে হয়েছে। সেখানে ১০ জনের স্বাক্ষর যাচাই-বাছাই কার্যক্রম শুরু করেছেন সংশ্লিষ্টরা। স্বাক্ষর দেওয়া ব্যক্তিদের খুঁজে অভিযুক্ত শুভসহ কয়েকজন হুমকি-ধমকি দিয়েছেন। তার মনোনয়নের জন্য স্বাক্ষর দেওয়ার বিষয়টি যেন অস্বীকার করে এ ধরনের হুমকি দেন তারা।

শনিবার দুপুর ২টার দিকে রামগঞ্জ পৌরসভার আঙ্গারপাড়া এলাকা থেকে শুভসহ কয়েকজন পবনের মাইক্রোবাস গতিরোধ করার চেষ্টা করেন। তারা মোটরসাইকেলযোগে পবনের মাইক্রোবাসের সামনে-পেছনে প্রায় ৬ কিলোমিটার এ চেষ্টা চালান। একপর্যায়ে উপজেলার পানপাড়া এলাকায় রামগঞ্জ-লক্ষ্মীপুর সড়কে তার গাড়ির সামনে অভিযুক্তরা মোটরসাইকেল থামান। তখন তারা নির্বাচনী কার্যক্রম থেকে বিরত থাকার জন্য পবনসহ তার সহযোগীদের বিভিন্ন ধরনের হুমকি দেন। এসময় পবন ও তার গাড়িচালক কবির হোসেনকে হত্যার হুমকিও দিয়েছেন তারা। ঘটনাটির একটি ভিডিও ধারণ করে পবন অভিযোগ আকারে নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে জমা দিয়েছেন।

হাবিবুর রহমান পবন বলেন, শুভসহ অভিযুক্তরা আনোয়ার খান এমপির অনুসারী। আমি ও আমার গাড়িচালককে তারা হত্যার হুমকি দিয়েছেন। এ ঘটনায় আমি লিখিত অভিযোগ করেছি।

অভিযোগ অস্বীকার করে শুভ সাংবাদিকদের বলেন, পবনের গাড়িচালক তাদের মোটরসাইকেল চাপা দিতে চেয়েছেন। তিনি শুধু রাস্তায় পবনের মাইক্রোবাস দাঁড় করিয়ে এর প্রতিবাদ করেছেন।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান বলেন, যুবলীগ নেতা পবন মোবাইলফোনে বিষয়টি আমাকে জানিয়েছেন। এ ব্যাপারে খোঁজখবর নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২৩
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।