ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কর বকেয়া, জাপার রুহুল আমিনের মনোনয়নপত্র স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
কর বকেয়া, জাপার রুহুল আমিনের মনোনয়নপত্র স্থগিত

পটুয়াখালী: পটুয়াখালী-১ আসন (সদর, দুমকি ও মির্জাগঞ্জ উপজেলা) থেকে জাতীয় পার্টির এমপি প্রার্থীর এবিএম রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র স্থগিত করেছে নির্বাচন কমিশন।

রোববার (৩ নভেম্বর) সকালে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসারের সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই বাছাই করা হয়।

এতে কর বকেয়া থাকার অভিযোগ উত্থাপিত হওয়ায় তার মনোনয়নপত্র স্থগিত করেন পটুয়াখালী জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. নূর কুতুবুল আলম।

বাছাই অনুষ্ঠানে উপস্থিত সহকারী কর কমিশনার মো. মাসুদ রানা জানান, কর অঞ্চল ঢাকা-৮ সার্কেল-১৬০ এ রুহুল আমিন হাওলাদারের ৮৮ লাখ ৬৯ হাজার ৮১১ টাকার কর বকেয়া রয়েছে বলে অভিযোগ রয়েছে। এজন্য তার মনোনয়নপত্র স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাছাই অনুষ্ঠানে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক নূর কুতুবুল আলম জানান, যাদের মনোনয়ন স্থগিত করা হয়েছে, তারা সোমবার বিকেল ৪টার মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিলে তাদের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।  

এদিকে পটুয়াখালী-১ আসনে ঋণ খেলাপির অভিযোগে বাংলাদেশ কংগ্রেসের নাসির উদ্দীন এবং জাকের পার্টির মিজানুর রহমানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।  

অপরদিকে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের কাগজপত্র সঠিক না থাকায় মহিউদ্দিন মামুনের মনোনয়নপত্র স্থগিত করা হয়।  

একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও ঋণ খেলাপির অভিযোগে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র বাতিল করেছিল নির্বাচন কমিশন। তবে দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি পটুয়াখালী-১ আসন থেকে এমপি পদে নির্বাচিত হয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।