ঢাকা, মঙ্গলবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

নির্বাচন ও ইসি

মনোনয়ন বাছাইয়ে বাদ পড়লেন পঞ্চগড়-১ আসনের ৪ প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
মনোনয়ন বাছাইয়ে বাদ পড়লেন পঞ্চগড়-১ আসনের ৪ প্রার্থী

পঞ্চগড়: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশনিতে পঞ্চগড়ে-১ আসনে ১৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও যাচাই-বাছাইয়ে আওয়ামী লীগের দুই স্বতন্ত্র প্রার্থীসহ চারজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।  

রোববার (৩ ডিসেম্বর) দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসন সম্মেলন কক্ষে মনোনয়নপত্র বাতিলের বিষয়টি সাংবাদিকদের জানান পঞ্চগড় জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা জহুরুল ইসলাম।

বাতিল হওয়া প্রার্থীরা হলেন- পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু তোয়বুর রহমান, স্বতন্ত্র প্রার্থী আকতারুল ইসলাম, বাংলাদেশ জাতীয় পার্টির মিল্টন রায় ও মুক্তিজোটের আব্দুল মজিদ। তবে পঞ্চগড়-২ আসনে পাঁচ প্রার্থীর মনোনয়নপত্র সঠিক রয়েছে।  

পঞ্চগড় জেলা প্রশাসক (ডিসি) ও রিটার্নিং অফিসার জহুরুল ইসলাম জানান, মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে কাগজপত্র ত্রুটি ও অসংগতি থাকায় পঞ্চগড়ের দুইটি আসনের মধ্যে পঞ্চগড়-১ আসনে চার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বর্তমানে পঞ্চগড়-১ আসনে প্রার্থী হিসেবে ১১ জন ও পঞ্চগড়-২ আসনে পাঁচজন রয়েছেন।

এর আগে গত বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুর থেকে বিকেল ৪টা পর্যন্ত পঞ্চগড় জেলা প্রশাসক ও রিটার্নিং কার্যালয়ে নিজ নিজ দলের প্রার্থীরা এসে মনোনয়নপত্র দাখিল করেন। এতে পঞ্চগড়-১ আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীসহ ১৫ জন এবং পঞ্চগড়-২ আসনে পাঁচজনসহ মোট ২০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।  

আগামী ১৭ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন। আর প্রতীক বরাদ্দ হবে আগামী ১৮ ডিসেম্বর।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০৩৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।