ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগ প্রার্থীকে আদালতে তলব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগ প্রার্থীকে আদালতে তলব

মাদারীপুর: নির্বাচনী আচরণবিধির লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগ প্রার্থীকে আদালতের তলব করা হয়েছে। আগামী ৩ ডিসেম্বর সশরীরে হাজির হয়ে জবাব দিতে বলা হয়েছে।

জানা গেছে, মাদারীপুর-৩ নির্বাচনী এলাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুস সোবহান গোলাপের বিরুদ্ধে দুই স্বতন্ত্র প্রার্থী নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের লিখিত অভিযোগ করেন। এ ঘটনায় নির্বাচনী অনুসন্ধান কমিটি অভিযুক্ত আব্দুস সোবহান গোলাপকে তলব করেছে এবং অভিযোগকারী তাহমিনা বেগম ও তৌফিকুজ্জামানকে সশরীরে হাজির হয়ে আচরণবিধি লঙ্ঘন সংক্রান্ত বিষয়ের সাক্ষ্য প্রমাণ নিয়ে থাকতে বলা হয়েছে।  

অভিযোগকারী তাহমিনা বেগম সংরক্ষিত মহিলা আসনের এমপি এবং কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি। অপর অভিযোগকারী তৌফিকুজ্জামান কালকিনি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও কালকিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ৩০ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের সময় আওয়ামী লীগ প্রার্থী আব্দুস সোবহান গোলাপ বাদ্যযন্ত্র বাজিয়ে ও প্রভাব বিস্তার করে মনোনয়নপত্র দাখিল করেছেন বলে রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন এ দুই স্বতন্ত্র প্রার্থী। এই ঘটনায় নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান যুগ্ম জেলা জজ (ল্যান্ড সার্ভে ট্রাইবুনাল) আদালতের বিচারক মো. শরিফুল হক অভিযোগকারী এবং অভিযুক্তদের সশরীরে হাজির হয়ে ৩ ডিসেম্বর জবাব দিতে বলা হয়েছে।  

যুগ্ম জেলা আদালতের (ল্যান্ড সার্ভে ট্রাইবুনাল) পেশকার মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, তিনজনকেই নোটিশ করা হয়েছে। অভিযুক্তকে অভিযোগের বিষয় ব্যাখ্যাদানের জন্য বলা হয়েছে এবং অভিযোগকারীদের স্বাক্ষরসহ হাজির থাকতে বলা হয়েছে।  

মাদারীপুর জেলা প্রশাসক ও রিটানিং কর্মকর্তা মোহাম্মদ মারুফ রশিদ খান বলেন, ইলেক্টোরাল ইনকোয়ারি কমিটির কাছে অভিযোগ প্রেরণ করা হয়েছে। অভিযুক্তদের সশরীরে হাজির হতে নোটিশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।