ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

নির্বাচন ও ইসি

এবারের নির্বাচনের নীতিমালা হবে সাংবাদিকবান্ধব: ইসি আলমগীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
এবারের নির্বাচনের নীতিমালা হবে সাংবাদিকবান্ধব: ইসি আলমগীর

শরীয়তপুর: এবারের নির্বাচনের নীতিমালা সাংবাদিকবান্ধব হবে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর।

নির্বাচনে গণমাধ্যমের জন্য নীতিমালা প্রসঙ্গে তিনি বলেন, এবারের নীতিমালা সাংবাদিকবান্ধব নীতিমালা।

নির্বাচনে গণমাধ্যমের কাছে আমরা সহযোগিতা আশা করব, গণমাধ্যমকেও আমরা সহযোগিতা করব। গণমাধ্যমের অধিকারের ওপর নির্বাচন কমিশন বাধা সৃষ্টি করবে না, আশা করি, আপনারাও আমাদের কাজে বাধা সৃষ্টি করবেন না।

নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ। ফলে ভোটাররা উৎসবের সঙ্গে ভোটকেন্দ্রে আসবেন। এছাড়া আমরা রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানাব, তারা যেন তাদের নেতাকর্মীদের নিয়ে ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে ভোট দেন।  

তিনি আরও বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বৈশ্বিক কোনো চাপ নেই। তারা আমাদের কাছে জানতে চেয়েছেন, আমাদের প্রস্তুতি কেমন, আমরা আমাদের প্রস্তুতি তাদের জানিয়েছি। উৎসবমুখর পরিবেশে ভোটাররা যাকে খুশি তাকে ভোট দেবেন।

মঙ্গলবার (২৮ নভেম্বর) বিকেলে শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয়ে রিটার্নিং অফিসার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাম্মদ নিজাম উদ্দিন আহম্মেদ, পুলিশ সুপার মো. মাহবুবুল আলমসহ অনেকে।

মো. আলমগীর বলেন, যেসব রাজনৈতিক দল এখনও নির্বাচনে আসেনি, তারা যদি আসতে চায়, তাহলে ৩০ নভেম্বরের আগে কমিশনকে জানাতে হবে। নির্বাচন নিয়ে সংবিধান অনুযায়ী যখন যা করা প্রয়োজন, নির্বাচন কমিশন তাই করবে। নির্বাচনে দেশি-বিদেশি পর্যবেক্ষকদের জন্য নীতিমালা রয়েছে। নীতিমালা অনুযায়ী পর্যবেক্ষকরা নির্বাচন পর্যবেক্ষণ করবেন।  

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।