ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচনের সিডিউল পরিবর্তনের ইচ্ছা নেই: ইসি আলমগীর হোসেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
নির্বাচনের সিডিউল পরিবর্তনের ইচ্ছা নেই: ইসি আলমগীর হোসেন

ফরিদপুর: নির্বাচন কমিশনার মো. আলমগীর হোসেন বলেছেন, দ্বাদশ জাতীয় নির্বাচনের সিডিউল ঘোষণা হয়ে গেছে। কোন রাজনৈতিক দল নির্বাচনে আসবে কি আসবে না সেটি তাদের নিজস্ব ব্যাপার।

 

সোমবার (২৭ নভেম্বর) ফরিদপুরে এক মতবিনিময় সভা শেষে বিএনপিকে জাতীয় নির্বাচনে আসার ব্যাপারে নির্বাচন কমিশন কোনো পদক্ষেপ নিয়েছে কিনা সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইসি আলমগীর হোসেন এসব কথা বলেন।  

বিএনপির পক্ষ থেকে কিছু জানানো হলে তা জাতির সামনে তুলে ধরবেন বলেও তিনি মন্তব্য করেন এ সময়।

তিনি বলেন, আমরা তাদের এ ব্যাপারে কিছু বলতে পারি না। তবে আমরা শুধু তাদের আহ্বান জানাতে পারি। আমাদের পক্ষে এ ব্যাপারে আলাদা করে কিছু করার সুযোগ নেই। আর বিএনপির পক্ষ থেকেও এ ব্যাপারে আমাদের কিছু বলা হয়নি।

এর আগে তিনি তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে জেলার রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করেন।

বিকেলে ফরিদপুরের জেলা প্রশাসকের কনফারেন্স রুমে এ সভা হয়।

সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার আলমগীর হোসেন বলেন, আগামী ৭ জানুয়ারি জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এ সিডিউল পরিবর্তন করার ইচ্ছা আমাদের নেই। তবে যদি বিএনপি নির্বাচনে আসতে চায় সেক্ষেত্রে আমরা বিষয়টি বিবেচনা করে দেখবো।

তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে। জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন সংস্থা ও কর্তৃপক্ষ এ নির্বাচন পর্যবেক্ষণ করবে। নির্বাচন অনুষ্ঠানে যতটুকু প্রস্তুতি নেওয়া প্রয়োজন তার চেয়ে আমরা এগিয়ে আছি। আমরা এবার অনেক আগে থেকেই কাজ শুরু করেছি আপনারা দেখেছেন। এখন ব্যালট পেপার ছাপানোসহ অল্প কিছু কাজ বাকি আছে।

মতবিনিময় সভায় জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মো. শাহজাহান, জেলা নির্বাচন কর্মকর্তা হাবিবুর রহমানসহ জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।