ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

তারা নির্বাচনে এলে ভোট পেছানোর সুযোগ আছে: ইসি আনিছুর

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
তারা নির্বাচনে এলে ভোট পেছানোর সুযোগ আছে: ইসি আনিছুর

সিলেট: বিএনপির দিকে ইঙ্গিত করে নির্বাচন কমিশনার (ইসি) আনিছুর রহমান বলেছেন, তারা নির্বাচনে এলে আমাদের হাতে ভোট পেছানোর সুযোগ আছে। কারণ এখনো যথেষ্ট সময় আছে।

তবে এখন পর্যন্ত কারও কাছ থেকে ওইরকম দাবি পাইনি।  

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সিলেট জেলা প্রশাসন কার্যালয়ে নির্বাচন সংশ্লিষ্ট সরকারি দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

আনিছুর রহমান বলেন, নির্বাচন কারও জন্য অপেক্ষা করবে না। সাংবিধানিক বাধ্যবাধকতার জন্য নির্বাচন করতে হবে। না হয় সাংবিধানিক শূন্যতা সৃষ্টি হবে।

নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর মধ্যে শতভাগ দল নিয়ে নির্বাচন করার পরিকল্পনার বিষয়ে তিনি বলেন, ইতিহাস বলে শতভাগ দল কখনোই নির্বাচনে আসেনি। অধিকাংশ দল নির্বাচন করলেই নির্বাচনী আমেজ চলে আসে। আমরা দায়িত্ব গ্রহণের পর থেকে বরাবরই আহ্বান জানাচ্ছি, আমাদের নিবন্ধিত ৪৪টা দলের সবাই নির্বাচনে অংশগ্রহণ করুক।

নির্বাচনী পরিবেশ সম্পর্কে আনিছুর রহমান বলেন, এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশ বিঘ্নিত হয়েছে, এমন কিছু দেখছি না। একটা চলমান রাজনৈতিক কর্মসূচি আছে, সেটাকে কেন্দ্র করে বিচ্ছিন্নভাবে কিছু ঘটনা হয়েছে। সেটার সঙ্গে নির্বাচনকে মেলানো ঠিক হবে না। এটা নির্বাচনকে উপলক্ষ করেই হচ্ছে। কিন্তু নির্বাচনী পরিবেশ বিঘ্ন করছে, এমন কিছু পরিলক্ষিত হয়নি।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. ইলিয়াছ শরীফ, সিলেট রেঞ্জ ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজিৎ সিংহ, সিলেট জেলা প্রশাসক শেখ রাসেল হাসান, সিলেট জেলা পুলিশ সুপার, সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার, সিলেট ও সুনামগঞ্জ জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার ও অফিসার ইনচার্জসহ নির্বাচন সংশ্লিষ্ট সব কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
এনইউ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ