ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বিএনপি নির্বাচনে এলে তফসিল পেছানোর সুযোগ রয়েছে: আনিছুর রহমান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
বিএনপি নির্বাচনে এলে তফসিল পেছানোর সুযোগ রয়েছে: আনিছুর রহমান

নোয়াখালী: বিএনপি নির্বাচনে এলে তফসিল পেছানোর সুযোগ রয়েছে জানিয়ে নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেছেন, একটা ভালো ভোট করার জন্য নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের প্রত্যেককে নিজ নিজ দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করার বিষয়ে কমিশনের পক্ষ থেকে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।  

বিশেষ করে প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার যারা হবেন, তাদের দায়িত্ব কর্তব্য কি হবে এবং ভোটকেন্দ্রের শান্তি শৃঙ্খলা রক্ষা করার বিষয়ে প্রশিক্ষণের সময় তাদের বলে দেওয়ার জন্য সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারদের নির্দেশনা দেওয়া হয়েছে, যোগ করেন তিনি।

তিনি বুধবার (২২ নভেম্বর) সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ সাধারণ নির্বাচন ২০২৪ উপলক্ষে নোয়াখালী, লক্ষ্মীপুর ও ফেনী জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন।
এর আগে, বিকেলে নোয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান। এতে তিন জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তারা এবং বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা (ওসি) উপস্থিত ছিলেন।

নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান আরও বলেন, নির্বাচনে ভোটার উপস্থিতি নিশ্চিত করা নির্বাচন কমিশন বা নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দায়িত্ব না। এটা প্রার্থী এবং রাজনৈতিক দলের নেতাকর্মীদের দায়িত্ব।  

এসময় তিনি প্রার্থীদের উদ্দেশে বলেন, তারা যেন ভোটারদের কাছে গিয়ে তাদের ভোটকেন্দ্রে আসতে উদ্বুদ্ধ করেন।  

দেশি এবং বিদেশি বেশি সংখ্যক পর্যবেক্ষককে কমিশন উৎসাহিত করবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০১৫৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।