ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

পটুয়াখালী-১ উপ-নির্বাচন

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন আ.লীগের আফজাল 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন আ.লীগের আফজাল 

পটুয়াখালী: পটুয়াখালী-১ (পটুয়াখালী সদর, দুমকী ও মির্জাগঞ্জ) আসনের উপনির্বাচনে একক প্রার্থী, আওয়ামী লীগের  নৌকা প্রতীকের মনোনীত আফজাল হোসেনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করেছে রিটার্নিং কর্মকর্তা।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকেলে পটুয়াখালী জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা নূর কুতুবুল আলম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করা হয়েছে।

আফজাল হোসেন  আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও পটুয়াখালী সদর উপজেলার ইটবাড়িয়া ইউনিয়নের পুকুরজনা গ্রামের আলতাফ হোসেনের ছেলে।

পটুয়াখালী -১ আসনের সংসদ সদস্য ও সাবেক ধর্ম প্রতিমন্ত্রী, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রবীণ রাজনীতিবিদ অ্যাডভোকেট শাহজাহান মিয়ার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা হয়। এরপর উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী ১ নভেম্বর মনোনয়নপত্র দাখিল, ২ নভেম্বর বাছাই, ৯ নভেম্বর প্রত্যাহার এবং ১০ নভেম্বর প্রতীক বরাদ্দ ও ব্যালট পেপারের মাধ্যমে ২৬ নভেম্বর ভোট গ্রহণের কথা ছিল।

কিন্তু এই উপনির্বাচনে আর কোনো প্রার্থী না থাকায় মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় যথাযথভাবে নির্বাচিত ঘোষণা করে কমিশন।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।