ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

এক বুথে ভোট পড়েছে চারটি, অন্যটিতে তিন ভোট!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২৩
এক বুথে ভোট পড়েছে চারটি, অন্যটিতে তিন ভোট!

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে ভবানীগঞ্জ বহুমুখী উচ্চবিদ্যালয় কেন্দ্রের ৮ নম্বর বুথে (নারীদের বুথ) সারাদিনে মাত্র তিনটি ভোট পড়েছে। এখানে ভোটার সংখ্যা ৪৫৬।

 

আর পাশের ৭ নম্বর বুথে পড়েছে মাত্র চার ভোট। এখানে ভোটার সংখ্যা ৪৩০।  

কেন্দ্রটির সহকারী প্রিসাইডিং অফিসার সালেহা আক্তার বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

ওই কেন্দ্রের ৭ নম্বর বুথের দায়িত্বরত সহকারী প্রিসাইডিং অফিসার তপদ কুমার শর্মা বলেন, ভোটাররা ভোট দিতে আসছে না। রোববার (৫ নভেম্বর) সকাল ৮টায় ভোট শুরু হয়, শেষ হয় বিকেল ৪টায়। এর মধ্যে মাত্র চারজন ভোট দিয়েছেন।

ভোটার না থাকলেও কেন্দ্রের ভেতরে-বাইরে ক্ষমতাসীন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের অনেক নেতাকর্মীদের  উপস্থিতি লক্ষ্য করা গেছে।

এ কেন্দ্রের বাইরে-ভেতরে নৌকা প্রতীকের ব্যাজ পরা অনেক ব্যক্তিকে ঘোরাঘুরি করতে দেখা যায়। নৌকা প্রতীকের ব্যাজ পরা এক ব্যক্তি বলেন, বিকেলে ভোটাররা এ কেন্দ্রে ভোট দিতে আসবে।  

ভোটার এত কম কেন, এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, উপনির্বাচনে ভোটার একটু কমই হয়। এ ছাড়া মেয়াদ অল্প কিছুদিন আছে।

দুপুরে ভবানীগঞ্জ বহুমুখী উচ্চবিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার জামাল উদ্দিন বলেন, এ কেন্দ্রে তিন হাজার ৬১০ ভোটার আছে। একটি কেন্দ্রে ভোট পড়েনি।

এ বুথে দিন শেষে তিনটি ভোট পড়েছে বলে জানা গেছে।  

নির্বাচন কার্যালয় সূত্র জানায়, একটি পৌরসভা ও ১২টি ইউনিয়নের ১১৫ কেন্দ্রে উপনির্বাচনের ভোটগ্রহণ হয়েছে। এ আসনে চার লাখ তিন হাজার ৭৪৪ জন ভোটার আছেন। এর মধ্যে দুই লাখ নয় হাজার ৯৬ জন পুরুষ এবং এক লাখ ৯৪ হাজার ৬৪৮ জন নারী।

গত ৩০ সেপ্টেম্বর লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল মারা যান। ৩ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। ৪ অক্টোবর উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

নির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন৷ 

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।