ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন ৪ প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন ৪ প্রার্থী

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের গোলাম ফারুক পিংকু, জাতীয় পার্টির মোহাম্মদ রাকিব হোসেন, জাকের পার্টির শামছুল করিম খোকন ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) সেলিম মাহমুদ মনোনয়নপত্র জমা দিয়েছেন।  

বুধবার (১১ অক্টোবর) বিকেল ৪টা পর্যন্ত বিভিন্ন সময় তারা জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেনের কাছে মনোনয়নপত্র জমা দেন।

রিটার্নিং কর্মকর্তা বলেন, চারজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই মনোনয়নপত্র বাছাই করা হবে ১২ অক্টোবর। মনোনয়নপত্রের বিরুদ্ধে আপিল দায়ের ১৩ থেকে ১৭ অক্টোবর। আপিল নিষ্পত্তি ১৮ অক্টোবর ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ অক্টোবর। ৫ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৯ হাজার ৯৬ জন এবং নারী ভোটার ১ লাখ ৯৪ হাজার ৬৪৮ জন। একটি পৌরসভা এবং ১২টি ইউনিয়নে মোট ১১৫টি কেন্দ্রে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর বার্ধক্যজনিত কারণে লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল মারা যান। তার মৃত্যুতে ৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ৫ নভেম্বর ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।