ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

জাতীয় নির্বাচনে দেশের আয় বাড়ে: পরিকল্পনামন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
জাতীয় নির্বাচনে দেশের আয় বাড়ে: পরিকল্পনামন্ত্রী মাছ অবমুক্ত করছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

সিলেট: জাতীয় নির্বাচনে দেশের আয় বাড়ে জানিয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, নির্বাচন এলে প্রার্থীরা টাকা খরচ করেন, তাই বেচা-কেনাও বাড়ে।

বুধবার (৩০ আগস্ট) সকালে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার মহাসিং নদীতে এক লাখ ৭০ হাজার টাকা ব্যয়ে ৪২৫ কেজি রুই মাছ অবমুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।



পরিকল্পনামন্ত্রী বলেন, জাতীয় নির্বাচনে আন্দোলনের নামে যদি দেশে নাশকতা, অগ্নিকাণ্ড, সরকারি অফিস আদালতে হামলা ও সড়ক পথে আক্রমণ করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করা হয়, তাতে দেশের মানুষের ক্ষতি হবে এবং দেশে অর্থনৈতিক প্রভাব পড়বে।

নিত্যপণ্যের বাজার সম্পর্কে পরিকল্পনামন্ত্রী বলেন, কিছু দিন আগে দ্রব্যমূল্যের যে ঊর্ধ্বগতি ছিল তা কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। সার্বিকভাবে গত ছয় মাস থেকে বর্তমানে বাজারগুলোতে নিত্যপণ্যের দাম কিছুটা কমেছে। আরও কমানোর জন্য সরকার প্রতিনিয়ত কাজ করছে।

তিনি বলেন, গত দুই থেকে তিন মাসে চালের দাম কমেছে, তেলের দাম স্থিতিশীল।  সবজি, চাল ও তেলসহ ইত্যাদি পণ্যের দাম আগের তুলনায় অনেকটা কম। কেননা, সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সবসময় কাজ করছে। যখনই কোনো পণ্যের দাম বাড়ে সরকার সর্বোচ্চ তৎপরতা দেখায়। পেঁয়াজের দাম বাড়লে সরকার বাইরে থেকে পেঁয়াজ আমদানি করে। সুতরাং পেঁয়াজের দাম আর বাড়ার কোনো সুযোগ নেই।

এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ শামসুল করিম, শান্তিগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ