ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে সিইসির বৈঠক রোববার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে সিইসির বৈঠক রোববার

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ ক্যাথেরিন কুক'র সঙ্গে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের বৈঠক আগামী রোববার (২৭ আগস্ট) অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) নির্বাচন কমিশনের (ইসি) জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলম জানিয়েছেন, বৈঠকটি অনুষ্ঠিত হবে নির্বাচন ভবনের সিইসির দপ্তরে বেলা ১১টায়।

এদিকে সিইসির দপ্তর সূত্র জানিয়েছে, এটি একটি সৌজন্য সাক্ষাত। হাইকমিশনার নিয়োগ পাওয়ার পর কমিশনের সঙ্গে কোনো বৈঠক হয়নি বিধায় সারাহ কুক আসবেন। তবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যেহেতু সন্নিকটে, তাই নির্বাচন সংশ্লিষ্ট বিষয় নিয়েও আলোচনা ওঠতে পারে।

এদিকে সারাহ কুককে দেওয়া সময়ের বিষয়টি পররাষ্ট্র সচিবকে এক চিঠিতে জানিয়েছে ইসি। এক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে চিঠিতে।

নির্বাচনকে সামনে রেখে এর আগে সিইসির সঙ্গে ইউরোপিয় ইউনিয়ন, জাপান, যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের কূটনীতিকরা সাক্ষাত করেছে।

এদিকে বিদেশি পর্যবেক্ষক নীতিমালাও সংশোধনের উদ্যোগ নিয়েছে নির্বাচন কমিশন। এক্ষেত্রে পর্যবেক্ষক সহায়তা নীতিমালা প্রণয়নের কথা বলছে সংস্থাটি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল আগামী নভেম্বরে ঘোষণা করা হবে। আর নির্বাচন হবে আগামী ডিসেম্বরের শেষ সপ্তাহ থেকে জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
ইইউডি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ