ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বিদেশি পর্যবেক্ষক সহায়ক নীতিমালা চায় ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
বিদেশি পর্যবেক্ষক সহায়ক নীতিমালা চায় ইসি

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিদেশি পর্যবেক্ষক সহায়ক নীতিমালা চায় নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার (২৩ আগস্ট) নির্বাচন ভবনে আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে সাংবাদিকদের এমন কথা বলেন ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

তিনি বলের, নীতিমালা যাতে ইউজার ফ্রেন্ডলি হয়, বিদেশি পর্যবেক্ষকদের যাতে সুবিধা হয়, সেই ধরনের বিষয় নিয়ে আলোচনা হয়েছে। এ বিষয়ে পরবর্তী সময়ে আরও বসব। তারপর খসড়া দেব, তারপর কমিশন অনুমোদন দিলে চূড়ান্ত করব।

অতিরিক্ত সচিব বলেন, বিদেশি পর্যবেক্ষক যারা আসবে, তাদের নীতিমালা প্রণয়নের বিষয়ে আমরা একেবারে প্রাথমিক একটি মিটিং করেছি। আরও কয়েকটি মিটিং লাগবে। আজ পররাষ্ট্র মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, রাজস্ব বোর্ড ও তথ্য মন্ত্রণালয়সহ মিটিং করেছি। আজ শুধুমাত্র ব্রেইন স্টর্মিং হয়েছে। কোনো সিদ্ধান্ত আসেনি। আগামী সপ্তাহে আবার বসব।

তিনি আরো বলেন, নীতিমালার কোন কোন জায়গায় পরিবর্তন হবে, সে বিষয়ে এখনো সিদ্ধান্ত আসেনি। পরে সিদ্ধান্ত হবে।

অশোক কুমার বলেন, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে খসড়া চূড়ান্ত করা হবে আশা করি। এটি চূড়ান্ত হওয়ার পর কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী ওয়েবসাইটে বিজ্ঞপ্তি যাবে। তারা আবেদন করবে। আবেদন অনুযায়ী যে পদ্ধতি থাকবে, সে অনুযায়ী অনুমোদন পেয়ে তারা পর্যবেক্ষক হিসেবে আসতে পারবে।

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
ইইউডি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ