ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভাসানটেকে ৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৬ শতাংশ ভোট

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
ভাসানটেকে ৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৬ শতাংশ ভোট

ঢাকা: ঢাকা-১৭ আসনের নির্বাচনে ভোটগ্রহণ চলছে সোমবার (১৭ জুলাই) সকাল ৮টা থেকে। দুপুর পর্যন্ত ভাসানটেক এলাকার কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায় সর্বোচ্চ ১৬ শতাংশ ও সর্বনিম্ন ৩ শতাংশ ভোট পড়েছে।

 

ভাসানটেক মুক্তিযোদ্ধা উচ্চ বিদ্যালয়ে তিনটি ভোটকেন্দ্র রয়েছে। এটি নারী ভোটকেন্দ্র। এর ১ নম্বর কেন্দ্রে ভোটার ২ হাজার ৯৩৪ জন। এর মধ্যে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৪৯২ জন ভোট দিয়েছেন। অর্থাৎ ১৬ শতাংশ ভোট পড়েছে।  

বাকি দুই কেন্দ্রে ভোটার ২ হাজার ৯৬১ ও ২ হাজার ৯২৯ জন। এর মধ্যে ২৩৭ ও ২০২টি ভোট পড়েছে। অর্থাৎ দুই কেন্দ্রে ৮ শতাংশ ও ৬ দশমিক ৯ শতাংশ ভোট পড়েছে।  

দেওয়ান পাড়া আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে ভোট পড়েছে ৬ শতাংশ। এখানে ভোটার সংখ্যা দুই হাজার ৮৭১। এর মধ্যে ভোট পড়েছে ১৭৩টি।

ভাসানটেক স্কুল অ্যান্ড কলেজে ভোটকেন্দ্র রয়েছে চারটি। এর মধ্যে দুটি পুরুষ ভোটকেন্দ্র আর দুটি নারী ভোটকেন্দ্র। পুরুষ ভোটকেন্দ্র দুটিতে ভোটার ২ হাজার ৪২৩ জন ও ২ হাজার ৪০৩ জন। এর মধ্যে ভোট পড়েছে যথাক্রমে ১০০ ও ১৫০টি, যা শতাংশের হিসাবে ৪ শতাংশ ও ৬ দশমিক ২৪ শতাংশ।  

অন্যদিকে নারী কেন্দ্র দুটিতে ভোটার ২ হাজার ২২৪ ও ২ হাজার ২০৪ জন। এর মধ্যে ভোট পড়েছে ৭০ ও ৬৬টি। যা শতাংশের হিসাবে ৩ দশমিক ৫০ শতাংশ ও ৩ শতাংশ।

হুইল চেয়ারে বসে ভোট দিতে এসেছেন ভাসানটেকের বাসিন্দা কুলসুম। কুলসুম বলেন, আমি প্রথম ভোটার হয়েছি। তাই ভোট দিতে এসেছি। ভোট দিয়ে খুব ভালো লাগছে।

ভাসানটেক মুক্তিযোদ্ধা উচ্চ বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার আবুল বাশার বলেন, আমার কেন্দ্রেই সর্বোচ্চ ভোট পড়েছে। সকালে তেমন ভোটার ছিল না। বেলা বাড়তেই ভোটার সংখ্যা বাড়ছে। আমরা আশা করছি, শেষ পর্যন্ত ভালো ভোট পড়বে।

রিকশায় মাইকিং করে ভোটারদের ভোট দেওয়ার জন্য আসতে বলা হচ্ছে। ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে, পুরুষ ভোটকেন্দ্রের তুলনায় নারী ভোটকেন্দ্রে ভোটার সংখ্যা বেশি।

ভাসানটেকের ভোটকেন্দ্র পরিদর্শন করতে এসে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ এ আরাফাত বলেন, ভোটের পরিবেশ মানেই নৌকা। সব জায়গায় এখন নৌকার আওয়াজ। কিছু কেন্দ্রে ভোটার উপস্থিতি কম রয়েছে। তবে সব মিলিয়ে ভালো ভোট হচ্ছে। এখন দেখা যাক কী হয়!

আরাফাতের পরই ভোটকেন্দ্র পরিদর্শনে আসেন স্বতন্ত্র প্রার্থী হিরো আলম। জয়ের আশা নেই বলে জানান তিনি। তিনি বলেন, এখানে পরিবেশ কিছুটা ভালো রয়েছে। তবে অন্য জায়গায় পরিবেশ ভালো নেই।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩

এমএমআই/ইএসএস/এসসি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।