ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঢাকা-১৭ নির্বাচন: ভোট বর্জন করলেন ট্রাক প্রতীকের প্রার্থী

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
ঢাকা-১৭ নির্বাচন: ভোট বর্জন করলেন ট্রাক প্রতীকের প্রার্থী ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. তারেকুল ইসলাম ভূঁইয়া

ঢাকা: আওয়ামী লীগ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় অভিযোগ করে ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনের ভোট বর্জন করেছেন ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. তারেকুল ইসলাম ভূঁইয়া।

সোমবার (১৬ জুলাই) রাজধানীর বনানী মডেল স্কুল কেন্দ্র পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি ভোট থেকে সরে দাঁড়ানোর কথা জানান।

মো. তারেকুল ইসলাম ভূঁইয়া বলেন, এ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন কোনোভাবেই সম্ভব নয়। আমি একজন স্বতন্ত্র প্রার্থী, ছোট প্রার্থী। আমার এজেন্টদের প্রশাসন কেন্দ্রে ঢুকতে দিচ্ছে না। আমাকে যদি সবাই মিলে সহযোগিতা করতো, প্রশাসন-নির্বাচন কমিশন থেকে ভোটের দিন পর্যন্ত তাহলে আমি নির্বাচনে থাকতাম। আমার মনোনয়নপত্র নির্বাচন কমিশন বাতিল করেছে। হাইকোর্ট থেকে আমি ২৬ জুন রায় নিয়ে আসছি।

তিনি আরও বলেন, আমি কেন্দ্র পরিদর্শনের জন্য গুলশান দিয়ে ঢুকতে গিয়ে আমার গাড়ি আটক করা হয়েছে। প্রায় আধা ঘণ্টা ওখানে আমাকে আটক রাখার পর বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করে ভেতরে এসেছি।

তিনি আরও অভিযোগ করেন, দুই-তিনটি কেন্দ্র পরিদর্শন করে আমি দেখেছি, সেখানে কোনো ভোটার নেই। সরকার দলীয় লোক ছাড়া আর কেউ সেখানে নেই। আমাদের এজেন্টদের কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি৷ তারা যে যার বাসায় চলে গেছে।

তিনি বলেন, এ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন কোনো প্রকারেই সম্ভব না। এ নির্বাচনে অংশগ্রহণ করার একটি কারণ জাতিকে আমি দেখাতে চেয়েছিলাম, সামনে জাতীয় নির্বাচনকে রেখে ঢাকা-১৭ আসনের নির্বাচনটি সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে। কিন্তু কেন্দ্রের পরিবেশ শান্তিপূর্ণ হলেও বাইরের পরিবেশ শান্তিপূর্ণ নয়। আমাদের সঙ্গে খারাপ আচরণ করা হচ্ছে৷ কাজেই এভাবে নির্বাচন করা সম্ভব নয়।

নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, নির্বাচন কমিশনকে আগে অনেকগুলো অভিযোগ করেছিলাম, কিন্তু তারা আমাদের কথায় দাম দেয়নি। যেহেতু আমরা স্বতন্ত্র প্রার্থী, তাই আমাদের কোনো মূল্যায়ন নেই। তাই আমি আমার আত্মসম্মান নিয়ে প্রথমেই নির্বাচন থেকে সরে যাচ্ছি৷। আমি ভোট বর্জন করছি।

এর আগে সকাল ৮টা থেকে শুরু হয় ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনের ভোট গ্রহণ। যা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ঢাকা-১৭ আসনে মোট আট প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- একতারা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম (হিরো আলম), নৌকা প্রতীকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত, লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির সিকদার আনিসুর রহমান, ডাব প্রতীকে বাংলাদেশ কংগ্রেসের মো. রেজাউল ইসলাম স্বপন, ছড়ি প্রতীকের বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট'র মো. আকতার হোসেন, সোনালী আঁশ প্রতীকে তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান, ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মো. তারেকুল ইসলাম ভুইয়া ও গোলাপ ফুল প্রতীকে জাকের পার্টির প্রার্থী কাজী মো. রাশেদুল হাসান।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
এসসি/ইএসএস/এমএমআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।