ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঢাকা-১৭ উপনির্বাচন

প্রথম চার ঘণ্টায় ১৩ কেন্দ্রে ১২০০ ভোটও পড়েনি

বাংলানিউজ টিম  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
প্রথম চার ঘণ্টায় ১৩ কেন্দ্রে ১২০০ ভোটও পড়েনি

ঢাকা: ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের সব কেন্দ্রেই সকাল থেকে ভোটারদের উপস্থিতি ছিল কম। অভিজাত এলাকা থেকে শুরু করে সর্বত্র একই অবস্থা।

ভোটার কম থাকায় অলস সময় পার করছেন পোলিং এজেন্টরা।  

কেউ ঝিমুচ্ছেন আবার কেউ গল্প করে সময় পার করছেন। প্রথম চার ঘণ্টায় ঢাকা ১৭ আসনের অভিজাত এলাকা গুলশান-বনানী ও ভাষানটেকে ১৩ ভোটকেন্দ্রে গড়ে ১২০০ ভোটও পড়েনি।  

সোমবার (১৭ জুলাই) ঢাকা ১৭ আসনের ভাষানটেক, বনানী বিদ্যানিকেতন ও গুলশান এলাকার কেন্দ্রগুলো ঘুরে প্রিজাইডিং অফিসারের সঙ্গে কথা বলে এমটাই জানা গেছে।  

ভাষানটেক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে থেকে বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট মিরাজ মাহবুব ইফতি জানান, ঢাকা ১৭ আসনে উপনির্বাচনে ভাষানটেক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৫ হাজার ৭২১টি ভোটের মধ্যে প্রথম দুই ঘণ্টায় আড়াই শতাংশ ভোট পড়েছে। এই কেন্দ্রে সকালে বৃষ্টির কারণে ভোটার উপস্থিতি কম ছিলো। কিন্তু বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে ভোটার উপস্থিতি।  

প্রিজাইডিং অফিসার মিজানুর রহমান বলেন, এই স্কুলে দুটি কেন্দ্র রয়েছে। আমার কেন্দ্রে ভোটার সংখ্যা ২৮৪৪ জন। প্রথম ২ ঘণ্টায় আড়াই শতাংশ ভোট পড়েছে।  

অন্যদিকে, অপরকেন্দ্রের প্রিজাইডিং অফিসার রাসেল মাহমুদ জানান, আমার কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২৮৭৭ জন। এখন পর্যন্ত সন্তোষজনক ভোট পড়েছে।

ভাষানটেক স্কুল এন্ড কলেজের দুপুর ১২ টা পর্যন্ত কেন্দ্র-১ এ ভোটার সংখ্যা ২৪২৩ জনের মধ্যে ভোট দিয়েছেন ৮৮ জন; অর্থাৎ ৩.৬৩ শতাংশ ভোট পড়েছে।

কেন্দ্র ২ - এ ২৪০৩ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১৫০ জন; অর্থাৎ ৬.২৪ শতাংশ।  
কেন্দ্র ৩ - এ ২২২৪ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৬০ জন; অর্থাৎ ২. ৭০ শতাংশ।  
কেন্দ্র ৪ - এ ২২০৪ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৩০ জন; অর্থাৎ ১. ৩৪ শতাংশ

অপরদিকে গুলশান-২ এর  গুলশান মডেল হাই স্কুল অ্যান্ড কলেজ ভোটকেন্দ্রে থেকে বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট ইফফাত শরীফ জানিয়েছেন, এই বিদ্যালয়ে মোট ৫ টি কেন্দ্র রয়েছে। যার মধ্যে দুপুর ১২ টা পর্যন্ত চার ঘণ্টায় ৬৩ নং কেন্দ্রে মোট ভোট পড়েছে মাত্র ৪২টি; এই কেন্দ্রে ভোটার সংখ্যা ২৫৮৮ জন। অন্যদিকে এই কলেজেরই অন্য আরেকটি ৬৫ নং কেন্দ্রে ভোট পড়েছে মাত্র ২৮টি, এই কেন্দ্রে ভোটার সংখ্যা ২৫৮৯ জন।  

গুলশানের একটি কেন্দ্রে ভোট দিচ্ছেন ভোটার

গুলশান মডেল স্কুল অ্যান্ড কলেজের ৬৩ নং কেন্দ্রে ভোট দেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ এ আরাফাত। তবে কেন্দ্রটি ঘুরে দেখা গেছে, কেন্দ্রে ভোটার উপস্থিতি তেমন একটা নেই। কেন্দ্রের কোনো কক্ষেই ভোটারদের লাইন দেখা যায়নি। কেন্দ্রের বাইরে লোকজনের সমাগম থাকলেও কেন্দ্রের ভেতরে নেই ভোটার উপস্থিতি।  

৬৩ নং কেন্দ্রের প্রিজাইডিং অফিসার বাবুল চন্দ্র সাহা বলেন, বেলা ১২ টা পর্যন্ত ৪২টি ভোট পড়েছে। এই কেন্দ্রে মোট ভোটার ২৫৮৮ জন। সকাল থেকে ভোটার উপস্থিতি কম ছিল। তবে সকাল ১০ টার পর থেকে কিছুটা বাড়ছে।  

এদিকে বনানী বিদ্যানিকেতন কেন্দ্র থেকে বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট শলীল শুভ্রত চন্দ্র জানান, বনানী বিদ্যানিকেতনের ৭ টি কেন্দ্রে ৭৪৫টির মতো ভোট পড়েছে।  

মহাখালী বালিকা বিদ্যালয় কেন্দ্র নারী ভোটারদের লাইন

৬৮ নং কেন্দ্রের প্রিজাইডিং অফিসার রাজু কুমার সরকার বলেন, আমার কেন্দ্রে ভোটার সংখ্যা ২ হাজার ৫১৭ জন। সবাই পুরুষ ভোটার। দুপুর ১২টা পর্যন্ত ভোট পড়েছে ১২০টির মতো।

৬৯ নং কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. রুহিন হোসেন বলেন, আমার কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২ হাজার ২৫ জন৷ সবাই পুরুষ৷ দুপুর পৌনে ১২টা পর্যন্ত দুই শতাধিক ভোট পড়েছে এই কেন্দ্রে।

৭০ নং কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. মাহমুদুর হাসান বলেন, আমার কেন্দ্রে ভোটার সংখ্যা ২ হাজার ৫২০ জন। সবাই পুরুষ ভোটার। দুপুর ১২টা পর্যন্ত ১১৪টি ভোট পড়েছে।

৭১ নং কেন্দ্রের প্রিজাইডিং অফিসার শুভ্র দেব প্রামাণিক বলেন, আমার কেন্দ্রে ভোটার সংখ্যা ২ হাজার ৪৮৪ জন। সবাই পুরুষ ভোটার। দুপুর ১২টা পর্যন্ত ১০০টির মতো ভোট পড়েছে।

৭২ নং কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আসাদউদ দৌলা চৌধুরী বলেন, আমার কেন্দ্রে ভোটার সংখ্যা ২ হাজার ৬২৫ জন। সবাই নারী ভোটার৷ দুপুর ১২টা পর্যন্ত ৫০টি ভোট পড়েছে।

৭৩ নং কেন্দ্রের প্রিজাইডিং অফিসার তানভীর আহমেদ বলেন, আমার কেন্দ্রের ভোটার সংখ্যা ২ হাজার ৬২৮ জন। সবাই নারী ভোটার। দুপুর ১২টা পর্যন্ত কেন্দ্রে ভোট পড়েছে ১০০ এর কিছু বেশি।

৭৪ নং কেন্দ্রের প্রিজাইডিং অফিসার শরীফ খুরশীদ আলম বলেন, এই কেন্দ্রে ভোটার সংখ্যা ২ হাজার ৬৭৭ জন৷ সবাই মহিলা ভোটার। দুপুর ১২টা পর্যন্ত ভোট পড়েছে ৬০টি।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
ইএসএস/ এমএমআই/ এসসি/এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।