ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ছেংগারচরে ভোটার উপস্থিতি ব্যাপক, নারীদের সংখ্যা দ্বিগুণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
ছেংগারচরে ভোটার উপস্থিতি ব্যাপক, নারীদের সংখ্যা দ্বিগুণ

চাঁদপুর: এই প্রথম ইভিএমে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ভোটগ্রহণ চলছে।  

সোমবার (১৭ জুলাই) সকাল ৮টা থেকে পৌরসভার ১৬টি ভোট কেন্দ্রে কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে ভোটগ্রহণ শুরু হয়।

এতে সকাল থেকে প্রতিটি ভোটকেন্দ্রে পুরুষ ভোটারের চাইতে নারী ভোটারের সংখ্যা বেশি দেখা যাচ্ছে, এ সংখ্যা দ্বিগুণ।

সকাল সাড়ে ৯টায় ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে শত শত নারী ভোটারদের লাইনে দাঁড়িয়ে ভোট দেওয়ার জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

ইভিএম পদ্ধতিতে এই প্রথম ভোট গ্রহণ হওয়ার কারণে ভোট দিতে কিছুটা বিলম্ব হচ্ছে।

নারী ভোটার রোকেয়া বেগম জানান, তিনি দুই ঘণ্টা আগে লাইনে এসে দাঁড়িয়েছেন। বাসায় ছোট বাচ্চাদের রেখে আসছেন। আরও এক ঘণ্টা অপেক্ষা করে দেখবেন, যদি ভোট দিতে পারেন দেবেন, না হলে চলে যাবেন।

এই ভোটকেন্দ্রে বেশ কয়েকজন বয়স্ক নারী-পুরুষ ভোটারকে ভোট দিতে দেখা গেছে। তারা আত্মীয়-স্বজন ও স্বেচ্ছাসেবীদের সহযোগিতায় এই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট দিলেন।

ছেংগারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. শাহজাহান বলেন, সকাল আটটা থেকেই কেন্দ্রে বিপুল পরিমাণ ভোটারের উপস্থিতি। এই কেন্দ্রে ভোটার সংখ্যা ২০৬৩ জন। পাশের উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটার সংখ্যা ২০৩০ জন। আশা করি নির্দিষ্ট সময়ের পূর্বেই ভোটগ্রহণ সম্পন্ন হবে।

এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে চারজন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৫১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর ভোটার সংখ্যা ৩৩ হাজার ৩শ' ৩৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৭ হাজার ২ জন এবং নারী ভোটার ১৬ হাজার ৩ শ' ৩৪ জন।

বাংলাদেশ সময়: ১০২৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ