ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

তাড়াশ পৌরসভা ভোট চলছে, সব কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
তাড়াশ পৌরসভা ভোট চলছে, সব কেন্দ্রই ঝুঁকিপূর্ণ আ. রাজ্জাক, বাবুল শেখ, শহিদুল ইসলাম ও আল আমিন (বাঁ থেকে)

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের তাড়াশ পৌরসভার নির্বাচনে ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে শুরু হয়ে এ ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

পৌরসভা প্রতিষ্ঠিত হওয়ার দীর্ঘ ৬ বছর পর প্রথমবারের মতো নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। প্রথম নির্বাচনেই ইলেকট্রিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।  

এর আগে সীমানা সংক্রান্ত জটিলতায় দফায় দফায় নির্বাচন পিছিয়ে যায়।  

এদিকে এ পৌরসভার ১০টি ভোটকেন্দ্রের মধ্যে সবকটিকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন অফিস। এ নির্বাচনকে সুষ্ঠু ও অবাধ করতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে।

তাড়াশ পৌরসভা নির্বাচনের রিটার্নিং কার্যালয় সূত্রে জানা যায়, ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত তাড়াশ পৌরসভার মোট ভোটার ১৯ হাজার ২৮৭ জন। এরমধ্যে নারী ভোটার ৯ হাজার ৮২০ জন, পুরুষ ভোটার ৯ হাজার ৪৬৭ জন, তৃতীয় লিঙ্গের ১জন।  

নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত আব্দুর রাজ্জাক (নৌকা) ছাড়াও আরও তিনজন প্রার্থী
প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

তারা হলেন, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বাবুল শেখ (জগ) শহিদুল ইসলাম (নারিকেল গাছ) ও আল-আমিন (মোবাইল) এছাড়াও ৯টি ওয়ার্ডে ৪৫ জন কাউন্সিলর ১২ জন সংরক্ষিত কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সিরাজগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার শহিদুল ইসলাম বলেন, নির্বাচনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইতোমধ্যে ১০টি কেন্দ্রের ভোটের সরঞ্জাম বিতরণ করা হয়েছে। সবগুলো কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ হবে।

তিনি আরও বলেন, সম্পূর্ণ অবাধ, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সার্বক্ষণিক টহলে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও র‌্যাব সদস্য দ্বারা গঠিত স্ট্রাইকিং ফোর্স, একজন বিচারিক ম্যাজিস্ট্রেট ও নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বাধীন মোবাইল টিম কাজ করবে।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।