ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচন সুষ্ঠু না হলে যে কেউ আদালতে যেতে পারবে: পরিকল্পনামন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
নির্বাচন সুষ্ঠু না হলে যে কেউ আদালতে যেতে পারবে: পরিকল্পনামন্ত্রী

সিলেট: নির্বাচন সুষ্ঠু হয়নি মনে করলে যে কেউ আদালতে গিয়ে বিচার দিতে পারবেন বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

তিনি বলেছেন, আগের নির্বাচন সুষ্ঠু হয়েছিল, সামনের নির্বাচনও সুষ্ঠু হবে।

 আওয়ামী লীগ দেশকে স্বাধীন করেছে। জনগণ ভোট দিলে শেখ হাসিনা আবারো প্রধানমন্ত্রী হবেন।

রোববার (২৫ জুন) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে শান্তিগঞ্জ আব্দুল মজিদ কলেজে মিলনায়তনে পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নানের স্বেচ্ছাসেবী তহবিল থেকে অনুদান বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য এসব কথা বলেন।

বিএনপিকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, ধানের শিষ মার্কা নিয়ে যারা ক্ষমতায় ছিল, তারা দেশের জন্য কি করেছে? বিদ্যুৎ থেকে শুরু করে দেশের কোনো উন্নয়ন কাজ করতে পারেনি। বর্তমান বাংলাদেশের উন্নয়ন দেখে তারা ষড়যন্ত্র করছে। বিদ্যুতের সমস্যা ছিল, সেটাও আগের মতো নেই। লাখ লাখ টন কয়লা দেশে আনছে সরকার। জাহাজের লাইন লেগে গেছে। ১০ লাখ টন কয়লা নিয়ে জাহাজ বন্দরে ভিড়ছে। বিদ্যুতের সমস্যা সমাধানে শেখ হাসিনা সরকার অনেক সচেষ্ট।

তিনি আরও বলেন, বাজার নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ানো হয়েছিল, সেটা নিয়ন্ত্রণে আনা হয়েছে। পেঁয়াজের দাম বৃদ্ধি করা হয়েছিল, এখন সেটাও কমে গেছে। চক্রান্ত করে বাজারে দ্রব্যমূল্যের দাম বাড়ানোর চেষ্টা করলে সঙ্গে সঙ্গে সরকার কমদামে বাজারে সেই পণ্য ছেড়ে দেবে। বাজারে জিনিসপত্রের দাম নিয়ে ষড়যন্ত্র করলে আইন অনুযায়ী সরকার ব্যবস্থা নেবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন,  উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান, শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের  সাধারণ সম্পাদক ও পরিকল্পনামন্ত্রীর ব্যক্তিগত সহকারী মো. হাসনাত হোসেন প্রমুখ।

এসময় ৪১৭ পরিবারের মধ্যে নগদ পাঁচ লাখ টাকা বিতরণ করেন পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
এনইউ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।