ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

গায়ে হাত দিলেও আমরা পাল্টা জবাব দেবো না: আনোয়ারুজ্জামান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৯ ঘণ্টা, জুন ২১, ২০২৩
গায়ে হাত দিলেও আমরা পাল্টা জবাব দেবো না: আনোয়ারুজ্জামান

সিলেট: গায়ে হাত দিলেও আমরা কেউ পাল্টা জবাব দেবো না বলে নেতাকর্মীদের অনুরোধ জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। তিনি সকলকে নেতাকর্মীকে এই অনুরোধ করে বলেন, ‘আমরা সুষ্ঠু, সুন্দর ও সুশৃঙ্খল একটা নির্বাচন চাই।

মঙ্গলবার (২০ জুন) বিকেলে নগরের স্থানীয় একটি হোটেলে সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুলের অভিযোগের প্রেক্ষিতে সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ হচ্ছে একটি শক্তিশালী সংগঠন। এই দলের প্রত্যেক সেন্টারে শতশত স্থানীয় নেতাকর্মী রয়েছে। সেখানে বহিরাগত আনার প্রয়োজন নেই। এখানে স্পষ্ট করে জানাতে চাই, আমাদের কোনো নেতাকর্মী টু-শব্দও করবে না।

আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, ১৯০টি কেন্দ্রে কি হবে তা আপনারাই (সাংবাদিকরা) দেখতে পাবেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থী এটা মূলত গুরুত্ব বাড়ানোর জন্যই বলছেন।

জাপার প্রার্থীর এজেন্টদের কেন্দ্রে না যেতে বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেওয়ার ‍বিষয়ে তিনি বলেন, ‘আসলে কোনো প্রার্থীর নাম ধরে সমালোচনা করতে চাই না। আগেই বলেছি- মূলত উনার (বাবুলের) এজেন্ট সংকট, তাই আগেবাগেই এসব কথা বলছেন। এটা ভৌতিক বিষয়। কোনো প্রার্থীর এজেন্ট থাকলে তাকে যতই হুমকি দেওয়া হোক, সে প্রার্থীর জন্য কেন্দ্রে উপস্থিত হবে। মূলত জনগণের সংস্পর্শে থাকতে হবে। নতুবা নির্বাচনে দাঁড়ালাম, জনগণ সঙ্গে নেই, তাই মনে আতঙ্ক তো থাকবেই। এটা তিনি অন্য চিন্তা-চেতনা থেকে বলেছেন। কেননা, ভোটের সময় তাকে (বাবুল) কিছু একটাতো বলতে হবে, তাই আগাম বলে ফেলছেন।

আনোয়ারুজ্জামান বলেন, আমি জয়ের ব্যাপারে আশাবাদী। কারণ এখানে আমার দল আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। আমি ১৫ বছর বয়স থেকে দলের রাজনীতিতে যুক্ত। অতীতে এখানে আওয়ামী লীগকে এতটা ঐক্যবদ্ধ দেখিনি। এখানে দলের তরুণ নেতাকর্মী-জ্যেষ্ঠ নেতারা প্রত্যেক বাসা-বাড়িতে গিয়েছেন। একবার নয়, পাঁচবার করে গিয়ে ভোট চেয়েছেন। এতে আমি খুবই উৎফুল্ল।

তিনি আশাবাদ ব্যক্ত করে আরও বলেন, মানুষ আমাকে ভোট দেওয়ার জন্য ইতিবাচক সাড়া দিয়েছেন। এটা কিন্তু কাজের ফসল। তাছাড়া আমি অত্যন্ত আশাবাদী যে, আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। আর আওয়ামী লীগ এক হলে কেউ ঠেকাতে পারবে না। এবার সিলেটে এটা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৭৩৭ ঘণ্টা, জুন ২১, ২০২৩
এনইউ/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।