ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিসিক নির্বাচন: ১৭৪২ সিসি ক্যামেরায় থাকবে ইসির চোখ!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, জুন ২০, ২০২৩
সিসিক নির্বাচন: ১৭৪২ সিসি ক্যামেরায় থাকবে ইসির চোখ!

সিলেট: ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হবে সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে। সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

১৯০টি কেন্দ্রে সিসি ক্যামেরার মাধ্যমে নির্বাচন পর্যক্ষেণ করবেন কমিশন।

নির্বাচন পর্যাবেক্ষণে ভোটকেন্দ্রগুলোতে ১ হাজার ৭৪২টি সিসি ক্যামেরার স্থাপন করা হচ্ছে বলে জানিয়েছেন সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন অফিসার ফয়সাল কাদের।

তিনি বলেন, স্থাপিত সিসি ক্যামেরার মাধ্যমে নির্বাচন পর্যবেক্ষণে চোখ রাখবে ইসি। মঙ্গলবার (২০ জুন) দুপুর থেকেই ভোটকেন্দ্রে ইভিএম মেশিনসহ নির্বাচনী সরঞ্জাম নিয়ে ভোটগ্রহণকারী কর্মকর্তারা কেন্দ্রে কেন্দ্রে পৌঁছাচ্ছেন।

রিটার্নিং কর্মকর্তা আরও বলেন, এরই মধ্যে প্রায় সবগুলো কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছে গেছে। সুষ্ঠু ভোটের পরিবেশ নিশ্চিত করা গেলেও, বৈরী আবহাওয়া ভোটার উপস্থিতিতে বিঘ্ন ঘটাতে পারে। ভোটের দিন সকাল ৮টা থেকে টানা ৪টা পর্যন্ত ভোট হবে ইভিএমে এবং কেন্দ্রে ভোট পরিস্থিতি এবারও সিসি ক্যামেরায় তদারকি করবে কমিশন।  

মঙ্গলবার সকাল ১১টায় নগরের আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স থেকে ইভিএমসহ নির্বাচনী সরঞ্জাম বিতরণ শুরুর কথা থাকলেও প্রবল বৃষ্টির কারণে তা বাধাগ্রস্ত হয়। কেন্দ্রে নির্বাচনের সরঞ্জাম নিয়ে যেতে বেশ বেগ পেতে হয় প্রিজাইডিং কর্মকর্তাদের।

বুধবার (২১ জুন) অনুষ্ঠেয় সিলেট সিটির নির্বাচনে মেয়র পদে ৮ জন, সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ৮৭ জন এবং সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৭২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই নির্বাচনে মোট ভোটার ৪ লাখ ৮৭ হাজার ৭৫৩ জন। ভোটাররা ১৯০টি কেন্দ্রে ১ হাজার ৩৬৪টি কক্ষে ভোট দেবেন। এসব কেন্দ্রের মধ্যে ১৩২টি ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচনায় নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, জুন ২০, ২০২৩
এনইউ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।