ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নগর সাজাতে ২১ দফা ইশতেহার মেয়রপ্রার্থী আনোয়ারুজ্জামানের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
নগর সাজাতে ২১ দফা ইশতেহার মেয়রপ্রার্থী আনোয়ারুজ্জামানের ইশতেহার ঘোষণা করছেন আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী আনোরুজ্জামান চৌধুরী। 

সিলেট: সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনে ২১ দফা ইশতেহার ঘোষণা করলেন আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী আনোরুজ্জামান চৌধুরী।  

ভোটের তিন দিন আগে শনিবার (১৭ জুন) দুপুরে হোটেল নির্ভানা ইন সিলেটের কনফারেন্স কক্ষে স্মার্ট সিটি সাজাতে এ ইশতেহার ঘোষণা করেন তিনি।



২১ দফা ইশতেহারে থাকছে, স্মার্ট নগর ভবন, সবুজ পরিচ্ছন্ন ও পরিবেশবান্ধব সিলেট,জলাবদ্ধতা দূরীকরণ ও বন্যা নিয়ন্ত্রণে পরিকল্পনা, আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা,পরিকল্পিত নগরায়ণ, নিরাপদ স্বাস্থ্যকর সিলেট, দুর্যোগ মোকাবিলায় সচেতনতা, শিক্ষা ও সংস্কৃতিবান্ধব সিলেট গঠন করা, নারীবান্ধব সিলেট গঠন করা, ব্যবসাবান্ধব সিলেট, পার্ক, উদ্যান ও খেলার মাঠ প্রতিষ্ঠা, যানজট নিরসনের সচল সিলেট, কর্মসংস্থানের মানবিক উন্নয়নে সিলেট গঠন, প্রবাসী বান্ধব, সম্প্রীতির নগর হিসেবে সম্প্রীতি সিলেট গঠন, নামের সাথে মিল রেখে পর্যটন নগরী গঠন, সামাজিক অপরাধ নির্মূল, অংশগ্রহণমূলক ও সুশানিত সিলেট, মৌলিক সেবার মাধ্যমে নাগরিকবান্ধব সিলেট গঠন, সিলেটের মোট ভোটারের প্রায় ৩২ শতাংশ নতুন ভোটারের জন্য তারুণ্যের সিলেট, সব সেবা ডিজিটালাইজের মাধ্যমে প্রযুক্তির সিলেট গঠন করা।

গ্রিন-ক্লিন-স্মার্ট সিলেট স্বপ্নপূরণে ‌‘আমরার সিলেট’ নাম দিয়ে ইশতেহার প্রকাশ করেন নৌকার প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী।  

ইশতেহার ঘোষণাকালে তিনি বলেন, আমি গতানুগতিক নেতা হতে আসিনি, নির্ভরতার প্রতীক হাতে এসেছি। নির্বাচিত হতে পারলে অপরিকল্পিত কসমেটিক উন্নয়ন করতে চাই না। তাছাড়া নগরপিতা শব্দটিতে কেমন যেন দূরত্ব অনুভব করেন তিনি। তাই নগরপিতা নয় বরং নগরবাসীর সেবক হতে পারলে সব সমস্যার সমাধান করা সম্ভব হবে।

ইশতেহার ঘোষণাকালে আওয়ামী লীগের কেন্দ্রীয়, জেলা ও মহানগরের নেতারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ