ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে ভোটের মাঠে থাকতে চান ১৫ প্রার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে ভোটের মাঠে থাকতে চান ১৫ প্রার্থী

ঢাকা: আসন্ন ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে ভোটের লড়াইয়ে থাকতে চান ১৫ জন প্রার্থী। এদের মধ্যে রাজনৈতিক দলের দশজন ও পাঁচজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন।

বৃহস্পতিবার (১৫ জুন) মনোনয়নপত্র দাখিলের সময় শেষে এ তথ্য জানান রিটার্নিং কর্মকর্তা মুনীর হোসাইন খান।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত, জাতীয় পার্টির রওশন এরশাদপন্থী মো. মামুনূর রশিদ ও জাতীয় পার্টির জিএম কাদেরপন্থী সিকদার আনিসুর রহমান, তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) মো. মজিবুর রহমান, মুক্তিযোদ্ধা জোটের মো. আকতার হোসেন, গণতান্ত্রিক পার্টির অশোক কুমার ধর, জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসান, বাংলাদেশ কংগ্রেসের মো. রেজাউল ইসলাম স্বপন ও গণতন্ত্রী পার্টি মো. কামরুল ইসলাম মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন আশরাফুল হোসেন আলম (হিরো আলম), মো. তারিকুল ইসলাম, আবু আজম খান, মুসাউর রহমান খান ও শেখ আসাদুজ্জামান জালাল।

মুনীর হোসাইন বলেন, আগামী রোববার (১৮ জুন) মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। সেদিন জানা যাবে জাতীয় পার্টির প্রার্থী কে হবেন।  

তফসিল অনুযায়ী, মনোনয়ন বাছাই হবে ১৮ জুন। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৫ জুন। প্রতীক বরাদ্দ হবে ২৬ জুন। আর ১৭ জুলাই সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারে ভোটগ্রহণ করা হবে।

গত ১৫ মে চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক) মৃত্যুবরণ করলে আসনটি শূন্য হয়। সংসদের কোনো আসন শূন্য হলে নব্বই দিনের মধ্যে উপ-নির্বাচন করতে হয়। এ হিসেবে আসনটিতে আগামী ১২ আগস্টের মধ্যে উপ-নির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ