ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নতুন মেয়র খোকনকে ভাই-ভাতিজার অভিনন্দন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
নতুন মেয়র খোকনকে ভাই-ভাতিজার অভিনন্দন

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর থেকে দ্বিগুণ ভোটে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত।

তার বিজয়ের পর সোমবার (১২ জুন) রাতে নগরের সদর রোডস্থ নৌকা প্রতীকের প্রার্থীর নির্বাচনী প্রধান কার্যালয়ে উচ্ছ্বসিত ছিলেন নেতাকর্মীরা।

রাতেই নগরজুড়ে আনন্দ উল্লাস করেন তার অনুসারীরা।

সেইসঙ্গে নির্বাচিত মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতকে অভিনন্দন জানিয়েছেন স্থানীয় ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতারা। শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন প্রার্থীর ভাতিজা ও বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। তফসিল ঘোষণার সময় থেকে এলাকায় ছিলেন না সাদিক আব্দুল্লাহ। এলাকায় না থাকায় চাচাকে ভোটও দিতে পারেননি তিনি।

তবে সোমবার রাতে মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হেমায়েত উদ্দিন সেরনিয়াবাত সুমন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী খোকন সেরনিয়াবাত নৌকা মার্কায় বিপুল ভোটে বিজয়ী হওয়ায় আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এ,কে, এম জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহসহ স্থানীয় নেতারা।

এদিকে খোকন সেরনিয়াবাত নির্বাচিত হওয়ায় তার বড় ভাই ও বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি এবং পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী) আলহাজ আবুল হাসানাত আবদুল্লাহ-এমপি অভিনন্দন জানিয়েছেন। এক অভিনন্দন বার্তায় জানানো হয়, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত বিজয়ী হওয়ায় বরিশালের সর্বস্তরের জনগণ, কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতা, বিভাগীয়, জেলা ও মহানগর, উপজেলা আওয়ামী লীগের সকল নেতাকর্মী এবং বরিশাল জেলা ১৪ দল ও বরিশালের প্রশাসনের সকল স্তরের সদস্যদের জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ আবুল হাসানাত আবদুল্লাহ এমপি ও সাধারণ সম্পাদক তালুকদার মোহাম্মদ ইউনুস।

পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফলতার হাত আরো শক্তিশালী করতে, আগামী জাতীয় নির্বাচনেও এই জয়ের ধারা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেছেন তারা।

নৌকা প্রতীকের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত ৮৭ হাজার ৮০৮ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন।  

তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইসলামি আন্দোলনের হাতপাখা প্রতীকের মেয়রপ্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম পেয়েছেন ৩৩ হাজার ৮২৮ ভোট।

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, জুন ১৩, ২০২৩

এমএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।