ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কক্সবাজার পৌরসভার নতুন মেয়র মাহবুবুর রহমান 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৬ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
কক্সবাজার পৌরসভার নতুন মেয়র মাহবুবুর রহমান 

কক্সবাজার: কক্সবাজার পৌরসভা নির্বাচনে মেয়র নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী মাহবুবুর রহমান মাবু। বেসরকারি ফলাফলে পৌরসভার ৪৩ কেন্দ্রে নৌকার প্রাপ্ত ভোট ২৮ হাজার ৪১৮।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নারকেল গাছ প্রতীকের মাসেদুল হক রাশেদ পেয়েছেন ২৪ হাজার ৫৭৪ ভোট।  

সোমবার (১২ জুন) সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটে ভোটারদের ব্যাপক উপস্থিতি ছিল। লম্বা লাইনে দাঁড়িয়ে ভোটাররা পছন্দের প্রার্থীদের ভোট দিতে অপেক্ষা করেন বিকেল ৪টা পর্যন্ত।  

নির্বাচনে পাঁচ মেয়র প্রার্থী থাকলেও মূল লড়াই হয়েছে আওয়ামী লীগের প্রার্থী মাহবুবুর রহমান চৌধুরী মাবু ও স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত) মাসেদুল হক রাশেদের।

পৌরসভার ১২টি ওয়ার্ডে ৯৪ হাজার ৮১১ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৫৫ হাজার ৩৮১ জন। নির্বাচনে পাঁচ মেয়রপ্রার্থীসহ সংরক্ষিত নারী ও সাধারণ কাউন্সিলর মিলে ৭৮ জন প্রার্থী ভোট যুদ্ধে ছিলেন। সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। ইভিএমে ভোট দিতে ভোগান্তি পেয়েছেন নারী ভোটাররা। এজন্য ধীরগতিতে চলে ভোট।

সাধারণ কাউন্সিলর নির্বাচিতরা হলেন- ১ নম্বর ওয়ার্ডে সাবেক কাউন্সিলর আক্তার কামাল আজাদ, ২ নম্বর ওয়ার্ডে সাবেক কাউন্সিলর মিজানুর রহমান, ৩ নম্বর ওয়ার্ডে আমিনুল ইসলাম মুকুল, ৪ নম্বর ওয়ার্ডে এহেছান উল্লাহ, ৫ নম্বর ওয়ার্ডে সাবেক কাউন্সিলর শাহাব উদ্দীন সিকদার, ৬ নম্বর ওয়ার্ডে সাবেক কাউন্সিলর ওমর সিদ্দিক লালু, ৭ নম্বর ওয়ার্ডে ওসমান সরওয়ার টিপু, ৮ নম্বর ওয়ার্ডে সাবেক কাউন্সিলর রাজ বিহারী দাশ, ৯ নম্বর ওয়ার্ডে সাবেক কাউন্সিলর হেলাল উদ্দিন কবির, ১০ নম্বর ওয়ার্ডে সাবেক কাউন্সিলর সালাহউদ্দিন সেতু, ১১ নম্বর ওয়ার্ডে সাবেক কাউন্সিলর নূর মোহাম্মদ মাজু ও ১২ নম্বর ওয়ার্ডে সাবেক কাউন্সিলর এম এ মনজুর।

সংরক্ষিত নারী আসনে নির্বাচিতরা হলেন আগের চারজনই। এতে ১, ২, ৩-এ শাহেনা আক্তার পাখি, ৪, ৫, ৬-এ ইয়াসমিন আকতার ৭, ৮, ৯-এ জাহেদা আকতার ও ১০, ১১, ১২-এ নাছিমা আকতার।

জয়ের পর এক প্রতিক্রিয়ায় নৌকার প্রার্থী মাহবুবুর রহমান বলেন, প্রধানমন্ত্রী আমার ওপর আস্থা রেখে নৌকা দিয়েছেন। জনগণ আমাকে বিজয়ী করেছেন। বর্তমান মেয়র মুজিবুর রহমানের শুরু করা উন্নয়ন কর্মকাণ্ডের ধারাবাহিকতা সবাইকে সঙ্গে নিয়ে অব্যাহত রাখবো।

কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা এস এম শাহাদাত হোসেন বলেন, বিগত দিনেও কক্সবাজারে ইভিএমে সুষ্ঠুভাবে ভোট সম্পন্ন হয়েছে। এবারও একটি সুষ্ঠু, সুন্দর ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পেরেছি আমরা।

বাংলাদেশ সময়: ০৭১৫ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
এসবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।