ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বরিশাল সিটি নির্বাচনে ভোট পড়েছে ৫১.৪৬ শতাংশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৪ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
বরিশাল সিটি নির্বাচনে ভোট পড়েছে ৫১.৪৬ শতাংশ

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে ৫১.৪৬ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবীর।

সোমবার (১২ জুন) রাত সাড়ে ১০টায় মেয়র প্রার্থীদের বেসরকারিভাবে নির্বাচিত হওয়ার ফলাফল ঘোষণাকালে এ তথ্য জানান তিনি।

তিনি বলেন, বরিশালে আমার সহকর্মীরা, প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সদস্যরা, সাংবাদিকরাসহ সবার সার্বিক সহযোগিতায় একটি সুষ্ঠু নির্বাচন সম্পন্ন হয়েছে। কোথাও ভোট বাতিল বা কোনো কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়নি।

নগরের ২ লাখ ৭৬ হাজার ২৯৭ ভোটারের মধ্যে ৩০ টি ওয়ার্ডের ১২৬ টি কেন্দ্রে মোট ১ লাখ ৪২ হাজার ১৭৭ জন ভোট দিয়েছেন। যেখানে অবৈধ বা বাতিলকৃত ভোটের সংখ্যা মাত্র ৪২১ টি। সেই হিসেবে মোট বৈধ ভোটের সংখ্যা ১ লাখ ৪১ হাজার ৭৫৬ টি। আর এ হিসেবে ভোট প্রদানের শতকরা হার ৫১.৪৬ শতাংশ।

প্রসঙ্গত, হাতপাখা প্রতীকের প্রার্থীর ওপর হামলা, ক্ষমতাসীনদের বিরুদ্ধে অন্য মেয়র প্রার্থীদের নানান অভিযোগ আর হাতে গোনা কয়েকটি কেন্দ্রে কাউন্সিলর প্রার্থীদের সমর্থকদের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হওয়ার মধ্য দিয়েই বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে।

আজ (সোমবার) সকাল ৮টা থেকে ৩০টি ওয়ার্ডের ১২৬ টি কেন্দ্রে এক হাজার ৮৯৪ টি ভোটকক্ষে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে যা চলে বিকেল ৪টা পর্যন্ত। ভোটগ্রহণের সময় নিরাপত্তার চাদরে মোড়া ছিল গোটা নগরী।

এবারই প্রথম বিসিসির নির্বাচনে সবকটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হয়।

বাংলাদেশ সময়: ০০৫৪ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
এমএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।