ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বরিশাল ও খুলনা সিটি নির্বাচনে ৫৬৭৮ আনসার সদস্য মোতায়েন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, জুন ১১, ২০২৩
বরিশাল ও খুলনা সিটি নির্বাচনে ৫৬৭৮ আনসার সদস্য মোতায়েন

ঢাকা: আগামী ১২ জুন বরিশাল ও খুলনা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। দুটি সিটি করপোরেশনের নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় মোট ৫ হাজার ৬৭৮ জন আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে।

বরিশালে মোট ১২৬টি ভোটকেন্দ্র ও খুলনাতে ২৮৯টি ভোটকেন্দ্রের নিরাপত্তার জন্য মোট ৪ হাজার ৯৮০ জন আনসার-ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে।

এছাড়া বরিশালে ৩১৮ জন ব্যাটালিয়ন আনসার অস্ত্রসহ মোবাইল/স্ট্রাইকিং ফোর্স হিসেবে আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করছে।

আনসার-ভিডিপি সদস্য ছাড়াও বাহিনীর দুজন সহকারী পরিচালক, নয়জন সার্কেল অ্যাডজুট্যান্ট/উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা এবং ছয়জন উপজেলা প্রশিক্ষক সার্বক্ষণিক দায়িত্বে নিয়োজিত রয়েছেন বলে জানিয়েছে বাহিনীর কর্মকর্তারা।  

এ বিষয়ে বরিশালের জেলা কমান্ড্যান্ট বাসুদেব ঘোষ বলেন, রেঞ্জ কমান্ডার পরিচালক মো. আশরাফুল আলমের সার্বিক দিকনির্দেশনায় আমরা কাজ করছি। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আশা করছি, একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠিত হবে।

এছাড়া খুলনাতে ৩৮০ জন ব্যাটালিয়ন আনসার অস্ত্রসহ মোবাইল/স্ট্রাইকিং ফোর্স হিসেবে আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করছে। আনসার ভিডিপি সদস্য ছাড়াও বাহিনীর কর্মকর্তা সার্বক্ষণিক দায়িত্বে নিয়োজিত রয়েছেন।

খুলনার রেঞ্জ কমান্ডার উপ-মহাপরিচালক শাহ আহমদ ফজলে রাব্বীর নির্দেশনায় খুলনা জেলা কমান্ড্যান্ট মো. সেলিমুজ্জামান নির্বাচনে আনসার মোতায়েনের যাবতীয় বিষয় তদারকি করছেন।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, জুন ১১, ২০২৩
এসজেএ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।