ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

বিসিসি নির্বাচনে কেন্দ্রে কেন্দ্রে বসছে ক্যামেরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, জুন ৯, ২০২৩
বিসিসি নির্বাচনে কেন্দ্রে কেন্দ্রে বসছে ক্যামেরা

বরিশাল: আগামী ১২ জুন বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচন। সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে বরিশালে শুরু হয়েছে সিসি টিভি ক্যামেরা স্থাপনের কাজ।

বুধবার (৭ জুন) থেকে ক্যামেরা বসানোর কাজ শুরু হয়েছে বলে জানিয়েছেন ক্যামেরা স্থাপন কমিটির আহ্বায়ক ও নেছারবাদ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শাহিন শরীফ।

তিনি বলেন, বরিশাল সিটি নির্বাচনের ১২৬টি কেন্দ্রে সিসি টিভি কামেরা বসানোর কাজ শুরু হয়েছে। আগামী শনিবারের মধ্যে কাজ শেষ করার লক্ষ্য ঠিক করা হয়েছে। রোববার ট্রায়াল দিয়ে দেখা হবে।

শাহিন শরীফ বলেন, নির্বাচনে ৮৯৪টি ভোট কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রতিটি ভোট কক্ষে একটি করে ও প্রতিটি কেন্দ্রের প্রবেশ পথে দুটি করে ক্যামেরা স্থাপন করা হবে। এতে মোট ১ হাজার ১৪৬টি ক্যামেরা প্রয়োজন হবে।  সে অনুযায়ীই কাজ চলছে।

বরিশাল সিটি নির্বাচনের ভোট আগামী ১২ জুন। এতে ৭ মেয়র, ১১৯ জন সাধারণ ও ৪২ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী অংশ নিচ্ছেন। মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। এর মধ্যে ১ লাখ ৩৭ হাজার ৪৮৯ জন পুরুষ ও ১ লাখ ৩৮ হাজার ৮০৯ জন নারী ভোটার রয়েছেন।

প্রথমবারের মতো ইলেকট্রিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে নগরীর ৩০টি ওয়ার্ডে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।  গত ২৯ মে দেড় হাজার ইভিএম নগরীতে এসে পৌঁছেছে।

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা, জুন ০৯, ২০২৩
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।