ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

বরিশাল সিটি নির্বাচন

সব প্রার্থীকে সমান সুযোগ দেওয়া হচ্ছে: নির্বাচন কমিশনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, জুন ৫, ২০২৩
সব প্রার্থীকে সমান সুযোগ দেওয়া হচ্ছে: নির্বাচন কমিশনার

বরিশাল: নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান বলেছেন, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে কোনো প্রার্থীকে আলাদা চোখে দেখা হচ্ছে না। সব প্রার্থীকে সমান সুযোগ দেওয়া হচ্ছে।

তিনি বলেন, স্থানীয় প্রশাসনের সহযোগিতায় আমরা সুষ্ঠু নির্বাচন উপহার দিতে কাজ করছি। নির্বাচন কমিশন লেভেল প্লেয়িং ফিল্ড রাখতে বদ্ধপরিকর।

সোমবার (৫ জুন) দুপুরে সরকারি ব্রজমোহন কলেজ শিক্ষক মিলনায়তনে প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় শেষে গণমাধ্যমকে এসব কথা বলেন এই নির্বাচন কমিশনার।

আহসান হাবিব খান বলেন, গাজীপুরে ওয়ার্ড ভিত্তিক ফলাফল ঘোষণার কারণে সময় লেগেছে। বরিশালেও ওয়ার্ড ভিত্তিক ঘোষণা করা হবে। নয়তো একাধিক ওয়ার্ডের ফলাফল একসাথে ঘোষণা হলে অনেকে অনেক কথা বলার চেষ্টা করেন। এজন্য একটি একটি ওয়ার্ডের ফলাফল এবং সমান্তরালভাবে মেয়র প্রার্থীদের প্রাপ্ত ভোট ঘোষণা করা হবে।

তিনি বলেন, ইভিএম না থাকলে দুশ্চিন্তার কারণ ছিল। ইভিএম রয়েছে বিধায় দুশ্চিন্তা নেই। ইভিএম হচ্ছে স্বচ্ছতার প্রতীক। নির্বাচনকালীন ইভিএমে কারিগরি ত্রুটি দেখা দিলে বিকল্প ব্যবস্থা নেওয়া হবে। তার মতে স্থানীয় সরকার নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের প্রয়োজন নেই।

মতবিনিময় সভায় প্রায় ৩ হাজার প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসার উপস্থিত ছিলেন। বরিশাল সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিভাগীয় কমিশনারসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, জুন ০৫, ২০২৩
এমএস/এমজএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ