ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

আচরণবিধি লঙ্ঘন

সিসিকে আ.লীগ-জাপার মেয়রপ্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, মে ৩০, ২০২৩
সিসিকে আ.লীগ-জাপার মেয়রপ্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ

সিলেট: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচন আগামী ২১ জুন। ২ জুন হবে প্রতীক বরাদ্দ।

কিন্তু এরই মধ্যে মাঠ গরম করে রেখেছেন মেয়রপ্রার্থীরা। মেয়র পদে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র কিনলেও বাছাইয়ে বাদ পড়েন পাঁচজন। তাদের মধ্যে তিনজন প্রার্থিতা ফিরে পেতে আপিল করেছেন। এ অবস্থায় অপর বৈধ প্রার্থীদের মধ্যে মাঠে-ময়দানে দেখা মিলছে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মাহমুদুল হাসানকে।  

এ তিন মেয়রপ্রার্থী প্রতিনিয়ত মাঠে প্রচারণা চালালেও নির্বাচন কমিশনের বিধি মেনে প্রচারণা না চালানোর অভিযোগ রয়েছে। ফলে আচরণবিধি না মানার বিষয়ে নড়ে-চড়ে বসে নির্বাচন কমিশন (ইসি)।  

মঙ্গলবার (৩০ মে) বিকেলে দুই মেয়রপ্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফয়সল কাদের। শোকজ নোটিশপ্রাপ্তরা হলেন- আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী ও জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল।  

কারণ দর্শানোর নোটিশে উল্লেখ করা হয়, সিটি করপোরেশন আচরণবিধি ২০১৬ এর বিধি ৫ অনুযায়ী, কোনো প্রার্থী বা তার পক্ষে কোনো রাজনৈতিক দল বা ব্যক্তি, সংস্থা ও প্রতিষ্ঠান প্রতীক বরাদ্দের আগে প্রচারণা শুরু করতে পারবেন না। যে কারণে এ দুই প্রার্থীকে তিন কার্যদিবসের মধ্যে লিখিত জবাব দাখিলের জন্য অনুরোধ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, মে ৩০, ২০২৩
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।