ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

গাজীপুর যাচ্ছেন সিইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, মে ৮, ২০২৩
গাজীপুর যাচ্ছেন সিইসি

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নির্বাচনের পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এবার ভোটের এলাকায় যাচ্ছেন স্বয়ং প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। সঙ্গে নিচ্ছেন নির্বাচন কমিশনার মো. আলমগীরকে।

 

নির্বাচন আচরণবিধি ভঙ্গের দায়ে আওয়ামী লীগের প্রার্থী মো. আজমত উল্লা খানকে ইসিতে তলব, মন্ত্রীদের আচরণবিধি ভঙ্গ করে নির্বাচনী প্রচারে অংশগ্রহণ, বৈধ্যতা না পাওয়া আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. জাহাঙ্গীর আলমের গুম হয়ে যাওয়ার শঙ্কা প্রকাশ, আচরণবিধি প্রতিপালনে দলটির সাধারণ সম্পাদককে নির্বাচন কমিশনের চিঠি, মন্ত্রীসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ন্ত্রণে মন্ত্রিপরিষদকে ইসির অনুরোধ, আজমত উল্লা খানের দুঃখ প্রকাশ ইত্যাদি ঘটনায় ভোটের আলোচনার কেন্দ্রবিন্দুতে এখন গাসিক নির্বাচন।

এ অবস্থায় আগামী বুধবার (১০ মে) সব প্রার্থী ও স্থানীয় প্রশাসনের সঙ্গে সভা করবেন নির্বাচন কমিশন প্রধান। সিইসির একান্ত সচিব মো. রিয়াজ উদ্দিন জানিয়েছেন, ওইদিন বেলা ১১টায় স্থানীয় প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটে প্রার্থীদের সঙ্গে এবং বিকেল সাড়ে ৩টায় একই স্থানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হবে।  

সোমবার (৮ মে) ছিল গাসিক নির্বাচনের প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। আগামী মঙ্গলবার (৯ মে) প্রতীক বরাদ্দ হবে। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৫ মে। সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, মে ০৮, ২০২৩
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।