ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

গাজীপুর সিটি: মনোনয়নপত্র দাখিল বৃহস্পতিবার পর্যন্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
গাজীপুর সিটি: মনোনয়নপত্র দাখিল বৃহস্পতিবার পর্যন্ত

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় বৃহস্পতিবার (২৭ এপ্রিল)। এদিন অফিস চলাকালীন সময়ে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে আগ্রহী প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতে পারবেন।

নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ২৭ এপ্রিল, বাছাই ৩০ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার বাছাইয়ের বিরুদ্ধে আপিল ২ থেকে ৪ মে, আপিল কর্তৃপক্ষ কর্তৃক আপিল নিষ্পত্তি ৫ থেকে ৭ মে। প্রার্থিতা প্রত্যাহারে শেষ সময় ৮ মে এবং প্রতীক বরাদ্দ ৯ মে। আর ভোটগ্রহণ করা হবে ২৫ মে।

গাসিকের ৫৭টি ওয়ার্ডে মোট ভোটার ১১ লাখ ৮৪ হাজার ৩৬৩ জন। এই সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ করা হবে আগামী ২৫ মে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। এতে সিসি ক্যামেরা ব্যবহার করা হবে। ভোট নেওয়া হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

এই সিটি করপোরেশনে সর্বশেষ ভোট হয়েছিল ২০১৮ সালের ২৬ জুন। নির্বাচিতদের প্রথম সভা অনুষ্ঠিত হয়েছিল ২০১৮ সালের ১১ সেপ্টেম্বর। সে অনুযায়ী পরবর্তী সাধারণ নির্বাচনের সময়গণনা শুরু হয়েছে গত ১১ মার্চ। আর ভোটগ্রহণ করতে হবে আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে। কেননা আইন অনুযায়ী, ভোটগ্রহণ করতে হবে মেয়াদ শেষ হওয়ার পূর্ববর্তী ১৮০ দিনের মধ্যে।

>>> আরও পড়ুন: গাসিক নির্বাচন: মনোনয়ন দাখিলে ৫ জনের বেশি নয়

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
ইইউডি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।