ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

পাঁচ সিটির ভোটের সামগ্রী নিতে জেলা কর্মকর্তাদের নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
পাঁচ সিটির ভোটের সামগ্রী নিতে জেলা কর্মকর্তাদের নির্দেশ

ঢাকা: আসন্ন পাঁচ সিটি করপোরেশন নির্বাচনের সামগ্রী সংগ্রহ করতে জেলা নির্বাচন কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ১৮ এপ্রিল পর্যন্ত নির্বাচন ভবন থেকে নির্বাচনী উপকরণ বিতরণ করা হবে।

ইসির ক্রয় ও মুদ্রণ শাখার সিনিয়র সহকারী সচিব (চলতি দায়িত্ব) মুহাম্মদ এনাম উদ্দীনের পাঠানো নির্দেশনায় বলা হয়েছে, পাঁচটি সিটি কর্পোরেশন (গাজীপুর, খুলনা, বরিশাল, রাজশাহী ও সিলেট) নির্বাচন ও স্থানীয় পরিষদের অন্যান্য নির্বাচন উপলক্ষে মনোনয়নপত্রসহ প্রাথমিক নির্বাচনী সামগ্রী আগামী ১৮ এপ্রিল পর্যন্ত অফিস চলাকালীন সময়ে বিতরণ করা হবে। ওই নির্বাচনী সামগ্রী নেওয়ার জন্য সংশ্লিষ্ট সিনিয়র জেলা/জেলা নির্বাচন অফিসার মহোদয়কে নির্দেশিত হয়ে অনুরোধ করা যাচ্ছে।

গাজীপুর সিটি নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭ এপ্রিল, মনোনয়ন বাছাই ৩০ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারে শেষ সময় ৮ মে, প্রতীক বরাদ্দ ৯ মে। এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৫ মে।

তফসিল অনুযায়ী, খুলনা ও বরিশাল সিটি নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৬ মে, বাছাই ১৮ মে, প্রত্যাহারের শেষ সময়  ২৫ মে ও ভোট ১২ জুন।

আর রাজশাহী ও সিলেট সিটি নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৩ মে, বাছাই ২৫ মে, প্রত্যাহারের শেষ সময় ১ জুন ও ভোট ২১ জুন।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
ইইউডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad