ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

পাঁচ সিটি, ইভিএম নিয়ে সিদ্ধান্ত আসতে পারে আজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৩
পাঁচ সিটি, ইভিএম নিয়ে সিদ্ধান্ত আসতে পারে আজ

ঢাকা: দেশের পাঁচটি সিটি করপোরেশন (গাজীপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট) নির্বাচন নিয়ে বৈঠক আজ (০৩ এপ্রিল) অনুষ্ঠিত হবে। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সভাকক্ষে বৈঠকটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানিয়েছেন, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে বৈঠকটি অনুষ্ঠিত হবে।

বৈঠকের আলোচ্য সূচিতে রয়েছে, পাঁচ সিটি করপোরেশন নির্বাচন, সংসদ নির্বাচনে ইভিএম-এর ব্যবহার, সাংবাদিক ও গণমাধ্যকর্মীদের জন্য নীতিমালা, বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরির (বিএমটিএফ) সঙ্গে চুক্তি অনুমোদন ও বিবিধ।

ইসি কর্মকর্তারা জানিয়েছেন, পাঁচ সিটির মধ্যে গাজীপুর সিটি নির্বাচন প্রথমে হতে পারে। এক্ষেত্রে এ নির্বাচনের দিন সোমবারের বৈঠকে চূড়ান্ত হতে পারে।

এদিকে ইভিএম মেরামতের জন্য সরকারের কাছে টাকা চেয়েছে ইসি। ইসির চাহিদা মোতাবেক অর্থ পাওয়া সাপেক্ষে নির্ভর করছে সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারের ভবিষ্যৎ। আজকের বৈঠকে এ বিষয়েও সিদ্ধান্ত আসতে পারে।

বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২৩
ইইউডি/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।