ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচনের দু’দিন আগে কাউন্সিলর প্রার্থীর প্রার্থিতা বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
নির্বাচনের দু’দিন আগে কাউন্সিলর প্রার্থীর প্রার্থিতা বাতিল

ময়মনসিংহ: ময়মনসিংহের হালুয়াঘাট পৌরসভা নির্বাচনে ঋণ খেলাপি হওয়ায় ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আব্দুল্লাহ আল ফারুক মল্লিকের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। গাজর প্রতীক নিয়ে তিনি প্রতিদ্বন্দ্বিতা করছিলেন।

মঙ্গলবার (১৪ মার্চ) বিকেলে জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. সফিকুল ইসলাম এ প্রার্থিতা বাতিলের তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, পদ্মা ব্যাংক হালুয়াঘাট শাখা থেকে ২০১৪ সালে ৫০ লাখ টাকা কৃষিঋণ নিয়েছিলেন ফারুক মল্লিক। বর্তমানে ওই ঋণের পরিমাণ ১ কোটি ৩৬ লাখ। এ ঘটনায় ব্যাংক কর্তৃপক্ষ আদালতের নথিপত্র নির্বাচন কমিশনে দাখিল করলে তা প্রধান কার্যালয়ে পাঠানো হয়। এরপর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তার প্রার্থিতা বাতিল করা হয়েছে।  

পদ্মা ব্যাংক হালুয়াঘাট শাখার ম্যানেজার মো. রুহুল আমিন জানান, ঋণ খেলাপির ঘটনায় আদালতে মামলা দায়ের হয়েছে। তার প্রার্থিতা বাছাইয়ের সময়ও বিষয়টি সংশ্লিষ্ট নির্বাচন কর্তৃপক্ষকে জানানো হয়। কিন্তু ফারুক মল্লিকের বিরুদ্ধে ছয় মাসের আগে অভিযোগ গ্রহণযোগ্য হবে না মর্মে হাইকোর্টের একটি আদেশ থাকায় তারা কোনো ব্যবস্থা নেয়নি। গত ০৬ মার্চ এ আদেশের বিরুদ্ধে হাইকোর্টের আপিল বিভাগে আবেদন করা হলে বিচারক ওই আদেশের ওপর আট সপ্তাহের স্থগিতাদেশ জারি করেন।  

উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা হাসান বলেন, ফারুক মল্লিকের প্রার্থিতা বাতিলের কাগজগুলো হাতে পেয়ে তাৎক্ষণিক তার প্রচারণা বন্ধ করে দেওয়া হয়েছে।  

তবে এ ব্যাপারে জানতে একাধিকবার যোগাযোগ করেও কাউন্সিলর প্রার্থী আব্দুল্লাহ আল ফারুক মল্লিকের বক্তব্য জানা যায়নি।  

প্রসঙ্গত, আগামী ১৬ মার্চ হালুয়াঘাট পৌরসভা নির্বাচন। এতে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে মো. খায়রুল আলম ভূঞা, স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল হামিদ (মোবাইলফোন), উপজেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক নাদিম আহমেদ (নারিকেল গাছ) ও উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব (জগ)।

এছাড়া সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে আটজন ও সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৯ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

এই নির্বাচনে পৌরসভার নয়টি ওয়ার্ডে ৮ হাজার ৮০৭ জন পুরুষ ও ৯ হাজার ১৪৭ জন নারী ভোটার রয়েছেন।

এদিকে, নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই পৌরসভার এলাকাগুলোতে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

পাড়া-মহল্লার চায়ের দোকান ও অলি-গলিতে দিনরাত চলছে নির্বাচনী প্রচার-প্রচারণা। ফলে পৌর শহরের রাস্তাঘাট ছেঁয়ে গেছে ব্যানার-ফেস্টুনে। প্রতিদিনই চলছে মিছিল, সভা-সমাবেশ। পাশাপাশি ভোটারদের মন জয় করতে উন্নয়নের প্রতিশ্রতি নিয়ে প্রার্থীরা এখন ভোটারদের দ্বারে দ্বারে।  

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।