ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

চাঁপাইনবাবগঞ্জে দু’পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
চাঁপাইনবাবগঞ্জে দু’পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ঘটনা ঘটেছে।  

বুধবার (১ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে জেলা শহরের শান্তির মোড় ও সোনার মোড় নবাবগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।

নৌকার প্রতীকের প্রার্থী আব্দুল ওয়াদুদ ও আপেল প্রতীকের প্রার্থী জেলা যুবলীগের বহিষ্কৃত সভাপতি সামিউল ইসলাম লিটনের সমর্থকদের মধ্যে এ ঘটনা লক্ষ্য করা গেছে। ধাওয়া পাল্টা ধাওয়ার একপর্যায়ে রাস্তায় দাঁড়িয়ে থাকা একটি মোটরসাইকেলকে ভাঙচুর করতে দেখা গেছে।  এ ঘটনায় ফারুক নামে একজনসহ দু’জন আহত হয়েছেন হওয়প খবর পাওয়া গেছে। এছাড়া র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‌্যাব) লক্ষ্য ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা।  তবে এ ঘটনায় কোনো র‍্যাব সদস্য হতাহত হননি। ককটেল হামলার ঘটনায় পাল্টা পদক্ষেপ হিসেবে ৩০ রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করে র‍্যাব।   

র‍্যাব অধিনায়ক আরও বলেন, নিজেদের আত্নরক্ষার জন্যই র‍্যাব সদস্যরা ৩০ রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করে। এতে কেউ হতাহত হয়নি এবং বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে র‍্যাবের উদ্দেশে ককটেল নিক্ষেপকারীরা কোনো প্রার্থীর কর্মী-সমর্থক তা জানা যায়নি।  

পরিস্থিতি নিয়ন্ত্রণে র‌্যাব, পুলিশ, জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও আনসার সদস্যরা কাজ করছেন।  

চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) থেকে বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ পদত্যাগ করায় আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। বুধবার সকাল সাড়ে ৮টা থেকে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকেল সাড়ে ৪টায়।  

এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) ও  চাপাইনবাবগঞ্জ-৩ আসনের রিটানিং কর্মকর্তা এটিএম গালিদ খান বলেন, কেন্দ্রের বাইরে দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। তবে ভোটগ্রহণ বন্ধ হয়নি। ভোট কেন্দ্রের পরিবেশ সম্পূর্ণ শান্তিপূর্ণ ছিল। বিকেল ৩টা পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ সদর আসনে শতকরা ২৫ ভাগ ভোট পড়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad