ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

স্থানীয় সরকারের শতাধিক ভোট মার্চে

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
স্থানীয় সরকারের শতাধিক ভোট মার্চে

ঢাকা: আগামী ১৩ ও ১৬ মার্চ উপজেলা, পৌরসভা, ইউনিয়ন পরিষদের (ইউপি) বিভিন্ন শতাধিক পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।  

নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, ১৬ মার্চ যেসব নির্বাচন অনুষ্ঠিত হবে এগুলোর মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৯ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই ২০ ফেব্রুয়ারি, আপিল দাখিল ২১ থেকে ২৩ ফেব্রুয়ারি, আপিল নিষ্পত্তি ২৪ থেকে ২৬ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহার ২৭ ফেব্রুয়ারি এবং প্রতীক বরাদ্দ ২৮ ফেব্রুয়ারি।

আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৬ মার্চ।  

১৬ মার্চ আট পৌরসভার বিভিন্ন পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। পৌরসভাগুলো হলো- দর্শনা, ফেনী, মধুখালী, বদরগঞ্জ, মাদারীপুর, পীরগঞ্জ, ঠাঁকুরগাঁও ও রহনপুর পৌরসভা।  

এছাড়া ১৬ উপজেলার ৪৬টি ইউপির সাধারণ নির্বাচন ও ৫১ উপজেলার ৫৬টি ইউপির বিভিন্ন পদে উপ-নির্বাচন এবং বরগুনার আমতলি উপজেলার চেয়ারম্যান পদে পুনর্নির্বাচন হবে। এদিন পাঁচটি উপজেলা পরিষদের বিভিন্ন পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এক্ষেত্রে কুমিল্লার লালমাই উপজেলার সব পদ ও চট্টগ্রামের বোয়ালমারী, পিরোজপুরের নাজিরপুর, মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ী, নরসিংদীর রায়পুর উপজেলার চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।  

এদিকে ১৩ মার্চ মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ী পাঁচগাঁও ইউপির সাধারণ নির্বাচন এবং ৪ নম্বর সাধারণ সদস্য পদ ও নরসিংদীর রায়পুর মির্জারচন ইউপির চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।  

নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৬ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই ১৯ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহার ২৬ ফেব্রুয়ারি ও ভোটগ্রহণ হবে ১৩ মার্চ।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
ইইউডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa