ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভোটার তালিকার ভুল সংশোধনে প্রশিক্ষণ কর্মশালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
ভোটার তালিকার ভুল সংশোধনে প্রশিক্ষণ কর্মশালা

রংপুর: রংপুরে ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচির অংশ হিসেবে সংশোধনকারী কর্তৃপক্ষের সংশ্লিষ্ট আইন ও বিধি অনুসারে করণীয় শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে সার্কিট হাউস মিলনায়তনে রংপুর আঞ্চলিক নির্বাচন কার্যালয় এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

এতে রংপুর বিভাগের সব উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও), জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দীনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সম্প্রতি ভোটার তালিকা হালনাগাদের খসড়া প্রকাশ হয়েছে।

নির্ভুল ভোটার তালিকা তৈরির মাধ্যমে আগামী দ্বাদশ সংসদ নির্বাচন উপহার দিতেই এ কর্মশালার আয়োজন। এরইমধ্যে কোনো ভোটারের তথ্যগত ভুল থাকলে কোনো ধরনের ফি ছাড়াই আবেদনের পরিপ্রেক্ষিতে প্রতি জেলা ও উপজেলা পর্যায়ে সংশোধনকারী কর্তৃপক্ষের কাছে সংশোধন করা যাবে।

জানা যায়, আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত চলবে ভুল সংশোধনের আবেদনের প্রক্রিয়া। আবেদন যাচাই-বাছাই শেষে ৭ ফেব্রুয়ারি নিষ্পত্তি করে আগামী ২ মার্চ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, রংপুর রেঞ্জের ডিআইজি মোহা. আব্দুল আলিম মাহমুদ, জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক আব্দুল বাতেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।