ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নৌকার প্রতীকের এজেন্টকে ছয় মাসের কারাদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
নৌকার প্রতীকের এজেন্টকে ছয় মাসের কারাদণ্ড

ঢাকা: ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর এক পোলিং এজেন্টকে ছয় মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) নোয়াখালীর সদর উপজেলার নোয়ান্নই ইউপি নির্বাচনের শিবপুর মুসলিম হাইস্কুল কেন্দ্রে অনিয়মের কারণে তাকে এ শাস্তি দেওয়া হয়।

নোয়াখালী সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও নোয়ান্নই ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং মোহাম্মদ জুলকার নাঈম স্বাক্ষরিত ভোটের পরিস্থিতি প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

এতে উল্লেখ করা হয়েছে, নোয়ান্নই ইউনিয়ন পরিষদের শিবপুর মুসলিম হাই স্কুল কেন্দ্রে নৌকা প্রতীকের পোলিং এজেন্ট সুমী  আক্তারকে জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদলত স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ নির্বাচন) বিধিমালা ২০১০ এর বিধি ৭৭(১) ভঙ্গের দায়ে ছয় মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। এছাড়া ১২টি কেন্দ্রের ভোটগ্রহণ স্বাভাবিক রয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত দেশের পাঁচটি পৌরসভা ও ৪৭টি ইউপিতে সাধারণ, ৩৪টি ইউপিতে উপ-নির্বাচন এবং একটি সিটি করপোরেশনে সংরক্ষিত ওয়ার্ডে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
ইইউডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।