ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

দায়িত্বের প্রথম বছর

ভোটে সংহিসতা না হওয়াই অর্জন মনে করেন সিইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
ভোটে সংহিসতা না হওয়াই অর্জন মনে করেন সিইসি

ঢাকা: ভোটে সহিংসতা না হওয়ার বিষয়টিকে দায়িত্ব নেওয়ার প্রথম বছরের অর্জন হিসেবে দেখছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) নির্বাচন ভবনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন।

গত ফেব্রুয়ারিতে আউয়াল কমিশন পাঁচ বছরের জন্য দায়িত্ব পেয়েছে। এদের অধীনেই আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হওয়ার কথা রয়েছে।

কাজী হাবিবুল আউয়াল বলেন, আমরা দায়িত্ব নেওয়ার পর যে কার্যক্রমগুলো আমাদের অধীনে আয়োজিত হয়েছে এটা আমি যেটা মনে করি আগের তুলনায় সহিংসতা অনেক কম হয়েছে, এবং হয়ই নাই। হয়তো একটা শিশু মারা গিয়েছিল বাবার কোলে, সেটা ভোটের পরে। তো সহিংসটা হয়নি, এটা ভালো দিক।

তিনি বলেন, এ ধারাটা যদি ধরে রাখতে পারি আগামী সংসদ নির্বাচন পর্যন্ত, ইতিবাচক দিক যেটা হবে, সাধারণ নির্বাচনেও মানুষ ভোটকেন্দ্রে আগ্রহ সহকারে কেন্দ্রে উপস্থিত হবে ও ভোটাধিকার প্রয়োগ করবে। এটুকু আমরা সেই ব্যাপারে আস্থাশীল হয়ে উঠছি।

রসিক নির্বাচনে ভোটগ্রহণে বিলম্বের বিষয়ে সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, ‘ইভিএম স্লো এটা সত্য, আঙুলের ছাপ না মেলাটা বড় কারণ। তবে এখানে ভোটার উপস্থিতি বেশি ছিল। এখানে অস্বাভাবিক কোনো কারণে ভোট বিলম্ব হয়েছে কিনা এটি তাৎক্ষণিকভাবে মন্তব্য করা সমীচীন হবে না।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
ইইউডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।