ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ইভিএমে ধীরগতি, ভোট না দিয়েই ফিরে যাচ্ছেন অনেকে: জাপা প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
ইভিএমে ধীরগতি, ভোট না দিয়েই ফিরে যাচ্ছেন অনেকে: জাপা প্রার্থী

রংপুর: ইভিএমে ধীরগতি হওয়ায় অনেকেই নিজের পছন্দের প্রার্থীকে ভোট না দিয়েই বাড়ি ফিরে যাচ্ছেন বলে রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করেছেন লাঙ্গল প্রতীকের মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বিকেল পৌনে তিনটায় রিটার্নিং কর্মকর্তার কাছে তিনি এ অভিযোগ করেন।

এসময় মোস্তাফিজার রহমান মোস্তফা সাংবাদিকদের বলেন, ইভিএম ধীরগতি হওয়ায় অনেকের তাদের  পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারছে না। অনেকে দীর্ঘক্ষণ লাইনে দাঁডিয়ে থাকার পর ভোট না দিয়ে বাড়ি ফিরে যাচ্ছেন। ফলে ভোট প্রদান একেবারে কম হচ্ছে। আমার কাছে তথ্য আছে প্রায় ২৪টি কেন্দ্রে ভোট একদম স্লো হচ্ছে। ভোটাররা বিরক্ত হওয়ায় ভোট কাস্ট হচ্ছে না।

তিনি আরও বলেন, সকাল থেকে লাইনে দাঁড়িয়ে ভোট দিতে না পেরে অনেকে ফিরে যাচ্ছেন। এর মূল কারণ হচ্ছে ইভিএম স্লো। অনেক ভোটার ইভিএমএ ভোট দিতে অনিহা প্রকাশ করেছে। তবে, রিটার্নিং কর্মকর্তা আশ্বস্ত করেছেন, যতক্ষণ ভোটার থাকবে, ততক্ষণ ভোট নেওয়া হবে। তবে এক্ষেত্রে সাড়ে চারটার মধ্যে কেন্দ্রে অবস্থান করতে হবে।

এ সময় মোস্তফা মোট ভোটের ৯৫ ভাগ পেয়ে জয়লাভ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ইভিএম ও নির্বাচন বিতর্কের কোনো মানে হয় না। আমি ভোট দিতে গিয়ে দেখি ইভিএম লক হয়েছে। আধা ঘণ্টা পর ভোট দিয়েছি। এটা সবাই দেখেছে। সাধারণ মানুষ কীভাবে ভোট দিবে সেটা আমার জানা নেই।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭ ঘণ্টা, ২০২২

এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।