ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ইভিএমের মাধ্যমে অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব: ইসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
ইভিএমের মাধ্যমে অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব: ইসি

রংপুর: নির্বাচন কমিশনার (ইসি) রাশিদা সুলতানা বলেছেন, ইভিএমের মাধ্যমে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব। রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে।

ইভিএমে কারচুপির কোনো সুযোগ নেই।  

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে রংপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে রংপুর সরকারি কলেজ অডিটোরিয়ামে প্রিজাইডিং কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

নির্বাচন কমিশনার রাশিদা সুলতানা বলেন, প্রয়োজনের দ্বিগুণ ইভিএম প্রস্তুত রাখা হয়েছে। ভোট চলাকালীন ইভিএমে কোনো সমস্যা হলে এক্সপার্ট রয়েছেন, তখনই সমাধান করা হবে।

তিনি বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আইনের কাঠামোয় যা যা দরকার তার সবধরনের প্রস্তুতি গ্রহণ করা হবে। সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রশিক্ষণ, মক ভোটের আয়োজন, ইভিএম নিয়ে সচেতনতা সৃষ্টি, নির্বাচনে লেবেল প্লেয়িং ফিল্ড নিশ্চিতকরণে কাজ করছে নির্বাচন কমিশন।

রংপুর সিটি নির্বাচনে মনে কোনো সংশয় না রেখে নির্বিঘ্নে কেন্দ্রে এসে  পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে রাশিদা সুলতানা বলেন, ভোট চলাকালীন প্রিজাইডিং কর্মকর্তা তার ওপর অর্পিত দায়িত্ব পালন করবেন। এ সময় প্রশাসনের কেউ হস্তক্ষেপ কিংবা প্রভাব বিস্তারের চেষ্টা করলে আমরা নির্বাচন কমিশনকে জানাতে বলছি, এরকম কিছু ঘটলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রয়োজন মতো আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্বে নিয়োজিত থাকবে। ভোটারদের মনে কোনো সংশয় না রেখে নির্ভয়ে কেন্দ্রে এসে পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছি।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন, রংপুর বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার নুরে আলম মিনা, জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীনসহ অন্যান্য কর্মকর্তারা ।

২৭ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এবার ভোটার সংখ্যা চার লাখ ২৬ হাজার ৪৬৯ জন। ২২৯টি কেন্দ্রে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমে ভোট অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।