ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভোটে ৫ দিন দায়িত্ব পালন করবেন ম্যাজিস্ট্রেটরা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
ভোটে ৫ দিন দায়িত্ব পালন করবেন ম্যাজিস্ট্রেটরা

ঢাকা: আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠেয় দেশের পাঁচটি পৌরসভা ও ৪৯টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ৩৩ জন বিচারিক ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। তারা ভোটের আগে ও পরে মোট পাঁচদিন নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন।

 

ইসি আইন শাখার উপ-সচিব মো. আব্দুছ সালাম জানিয়েছেন, আগামী ২৭ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ৩৩ বিচারিক ম্যাজিস্ট্রেট ভোটের দায়িত্বে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় থাকবেন। এক্ষেত্রে পাঁচ পৌরসভার জন্য পাঁচজন ও ৪৯ ইউপির জন্য ২৮ জনকে নিয়োগ করা হয়েছে।  

বিচারিক ম্যাজিস্ট্রেটরা দ্য কোড অব ক্রিমিনাল প্রসিডিউর- এর সেকশন-১০ অনুযায়ী অপরাধ আমলে নিয়ে সংক্ষিপ্ত বিচার কাজ সম্পন্ন করবেন। বিচারিক কাজ সম্পন্ন করার জন্য তারা একজন বেঞ্চ সহকারী/স্টেনোগ্রাফার/অফিস সহকারীকে সহকারী হিসেবে সঙ্গে নিতে পারবেন। এজন্য তাদের নিজ নিজ অফিস প্রধান প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।  

এছাড়া বিচারিক ম্যাজিস্ট্রেটদের যানবাহনের ব্যবস্থা করে দেবেন সংশ্লিষ্ট জেলা প্রশাসক। আর সশস্ত্র পুলিশি সহায়তা দেবেন সংশ্লিষ্ট পুলিশ সুপার।  

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
ইইউডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।