ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

৭১ এলাকায় ৭২ ঘণ্টা বাইক চলাচল নিষেধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
৭১ এলাকায় ৭২ ঘণ্টা বাইক চলাচল নিষেধ

ঢাকা: দেশের পাঁচটি পৌরসভা ও ৬৬টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন উপলক্ষে ৭২ ঘণ্টার জন্য মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ২৯ ডিসেম্বর এসব নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, ইতোমধ্যে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিবের কাছে চিঠি পাঠানো হয়েছে। জেলা প্রশাসকের মাধ্যমে নির্দেশনাটি বাস্তবায়ন করবে মন্ত্রণালয়।  

আগামী ২৯ ডিসেম্বর রাজশাহীর বাঘা, দিনাজপুরের বিরল, পঞ্চগড়ের বোদা, ফরিদপুরের আলফাডাঙ্গা ও নাটোরের বনপাড়া পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।  

এছাড়া ৪৮টি ইউপিতে সাধারণ ও ১৮টি ইউপির বিভিন্ন পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে ওইদিন।  

ইসির নির্দেশনায় বলা হয়েছে- আগামী ২৭ ডিসেম্বর মধ্যরাত ১২টা থেকে ৩০ ডিসেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত মোট ৭২ ঘণ্টা ওইসব নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে।  

অন্যদিকে আগামী ২৮ ডিসেম্বর মধ্যরাত থেকে ২৯ ডিসেম্বর মধ্যরাত পর্যন্ত ১২ ঘণ্টার জন্য ট্রাক, পিকআপ ভ্যান চলাচল বন্ধ থাকবে। তবে সাংবাদিক, পর্যবেক্ষক, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, ভোটগ্রহণ কর্মকর্তা, জরুরি সেবাখাতের ক্ষেত্রে এ নির্দেশনা প্রযোজ্য হবে না।

যে ইউপিতে ইসির নিষেধাজ্ঞা জারি করা হয়েছে

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।